২০ এপ্রিল, ২০১৯ ১৫:৫৩

দুই কন্যা সন্তান হওয়ায় গৃহবধূর গায়ে গরম ডাল নিক্ষেপ

মেহেরপুর প্রতিনিধি:

দুই কন্যা সন্তান হওয়ায় গৃহবধূর গায়ে গরম ডাল নিক্ষেপ

মেহরপুর সদর উপজেলার আমঝুপি গ্রামে দুটি কন্যা সন্তান হওয়ায় যৌতুকের দাবিতে সাবিয়া আক্তার নামে এক গৃহবধূর গায়ে গরম ডাল ঢালার অভিযোগ উঠেছে স্বামী ও শাশুড়ির বিরুদ্ধে।

সাবিয়া বর্তমানে মেহেরপুর ২শ' ৫০ শয্যা জেনারেল হাসপাতালের মহিলা ওয়ার্ডে ৩৬ নম্বর বেডে চিকিৎসাধীন। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক বলেন, তার বুক-পেটসহ শরীরের বিভিন্ন অংশ পুড়ে গেছে। তবে বার্ন সার্জিক্যাল চিকৎসক ছাড়া এটা নিরুপণ করা সম্ভাব নয়।   

এবিষয়ে সাবিয়ার মা রাবিয়া খাতুন বাদী হয়ে নারি ও শিশু নির্যাতন আইনে মেহেরপুর থানায় মামলা দায়ের করেছেন।

সাবিয়ার মা রাবিয়া খাতুন বলেন, বিয়ের পর থেকে যৌতুকের জন্য সাবিয়ার স্বামী ও শাশুড়ি বিভিন্নভাবে শারীরিক ও মানুষিকভাবে নির্যাতন করতে থাকে। দ্বিতীয় কন্যা সন্তান হওয়ার পর এই নির্যাতনের মাত্রা আরও বেড়ে যায়। তার স্বামী মাসুম ও শাশুড়ি রিনা খাতুন দুজনে মিলে সাবিয়াকে মারধর করে তার গায়ে গরম ডাল ঢেলে দেয়। এতে তার শরীরের বিভিন্ন অংশ পুড়ে যায়।

কান্নাজড়িত কণ্ঠে সাবিয়া বলেন, বিয়ের পর থেকেই মাসুম আমাকে যৌতুকের জন্য চাপ দিতে থাকে। এর মধ্যে বেশ কয়েকবার নির্যাতন যহ্য করতে না পেরে আমি বাপের বাড়ি মেহেরপুরে চলে আসি। কিন্তু আমঝুপি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের কথায় আবার স্বামীর কাছে ফিরে যেতে হয়। আসার পর থেকে আমাকে আরও বেশি নির্যাতন করতে থাকে। আমাকে বাড়ির বাইরে যেতে দেয় না। আমার দ্বিতীয় কন্যা মাইসা জন্ম নেওয়ার পর থেকে আমার কাছে ১ লক্ষ টাকা দাবি করে স্বামী ও শাশুড়ি। টাকা দিতে পারিনি বলে আমার স্বামী ও শাশুড়ি আমাকে প্রচন্ড মারধর করে। এরপর তারা আমার গায়ে গরম ডাল ঢেলে দেয়।

তিনি আরো বলেন, দুইটা কন্যা সন্তান হওয়াতে প্রতিনিয়ত তারা আমাকে অমানবিক নির্যাতন করতো।

মেহেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহাদারা বলেন, মেহেরপুর থানায় বৃহস্পতিবার রাতে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ এর (২০০৩) সংশোধিত আইনে সাবিয়ার মা রাবিয়া খাতুন বাদী হয়ে মামলা দায়ের করেছেন।

তিনি আরো বলেন, পুলিশ সাবিয়ার স্বামী মাসুম রেজা ও শাশুড়ি রিনা খাতুনকে আটক করেছে। তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। স্থানীয় এনজিও মউক  সাবিয়াকে আইনগতসহ সকল সহযোগিতা করছে বলে জানিয়েছে মওক’র নির্বাহী পরিচালক আসাদু জ্জামান সেলিম।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর