২০ সেপ্টেম্বর, ২০১৯ ১৭:০৫

বরিশালে দক্ষিনবাংলা গ্রন্থ উৎসব অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে দক্ষিনবাংলা গ্রন্থ উৎসব অনুষ্ঠিত

বরিশালে দিনব্যাপী দক্ষিনবাংলা গ্রন্থ উৎসব-২০১৯ অনুষ্ঠিত হয়েছে। বরিশালের ‘আমাদের লেখালেখি’ ও পটুয়াখালীর দক্ষিনের কবিয়াল নামে দুটি সংগঠন নগরীর সদর রোডের বিডিএস মিলনায়তনে এই গ্রন্থ উৎসবের আয়োজন করে। আজ শুক্রবার সকালে জাতীয় সংঙ্গীতের মধ্য দিয়ে দক্ষিনবাংলা গ্রন্থ উৎসব-২০১৯ এর উদ্বোধন করা হয়। পরে লেখকদের ফুল ও উত্তরীয় দিয়ে বরন এবং শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়। 

স্বাগত পর্ব শেষে গ্রন্থ উৎসবে লেখকদের কবিতা পাঠ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। কামরুন নাহার মুন্নীর সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন ক‌বি সরদার ফারুক। স্বাগত বক্তব্য রা‌খেন আমা‌দের লেখালেখির মাহামুদ অর্ক। 

দক্ষিনবাংলা গ্রন্থ উৎসব-২০১৯’র আহবায়ক কবি শফিক আমিনের সভাপতিত্বে কবিতা পাঠ ও আলোচনা সভায় প্রধান আলোচক কবি এবং কবিতার সম্পাদক কবি শাহীন রেজা। বিশেষ অতিথি ছিলেন পটুয়াখলীর দখিনের কবিয়ালের প্রধান পৃষ্ঠপোষক কবি রাধেশ্যাম দেবনাথ, আমাদের লেখালেখির প্রধান উপদেষ্টা অধ্যাপক ডা. ভাস্কর সাহা, আমাদের লেখালেখির ঝালকাঠি জেলা প্রতিনিধি কবি মাহমুদা খানম ও পিরোজপুর জেলা প্রতিনিধি কবি অলোক মিত্র, লেখক সাইফুল্লাহ নবীন। 

২০১৮ সালের গ্রন্থ উৎসবের পর থেকে এ পর্যন্ত বৃহত্তর বরিশালের লেখকদের মধ্যে যাদের এক বা একাধিক বই প্রকাশিত হয়েছে তাদের দিনব্যাপী এ উৎসবে আমন্ত্রন জানানো হয়।
 

বিডি প্রতিদিন/ তাফসীর আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর