Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১০ অক্টোবর, ২০১৯ ১২:৩৯
আপডেট : ১০ অক্টোবর, ২০১৯ ১৪:৪৩

মামলা প্রত্যাহারের দাবি

খুলনায় ট্যাংকলরি শ্রমিকদের কর্মবিরতি অব্যাহত, তেল সরবরাহ বন্ধ

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় ট্যাংকলরি শ্রমিকদের কর্মবিরতি অব্যাহত, তেল সরবরাহ বন্ধ

খুলনায় সড়ক দুর্ঘটনায় দুই শ্রমিকের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে খুলনা ও ফরিদপুরসহ ১৫টি জেলায় ২য় দিনের মতো কর্মবিরতি পালন করেছে ট্যাংকলরি শ্রমিকরা।

আজ বৃহস্পতিবার সকাল থেকে ট্যাংকলরি চলাচল বন্ধ করে শ্রমিকরা নগরীর দৌলতপুর কাশিপুর মোড়ে ইউনিয়নের কার্যালয়ের সামনে অবস্থান নেয়। এখানে বিক্ষোভ মিছিল ও সমাবেশে মামলা প্রত্যাহার করা না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেওয়া হয়।

এদিকে শ্রমিকদের কর্মবিরতির কারণে খুলনার ৩টি জ্বালানি তেল ডিপো থেকে তেল উত্তোলন এবং বিপণণ বন্ধ রয়েছে। এতে বৃহত্তর খুলনা ও ফরিদপুরসহ ১৫টি জেলায় জ্বালানি তেল সরবরাহ বন্ধ হয়ে গেছে। খুলনার বেশ কিছু পেট্রোল পাম্পে জ্বালানি তেলের সংকট দেখা দিয়েছে। 

ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের সভাপতি শেখ নুর ইসলাম জানান, গত ৪ এপ্রিল খুলনার আড়ংঘাটা থানা এলাকায় একটি সড়ক দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় আবদুর রহিম ও মো. সাঈদ নামে ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের দুই সদস্যের বিরুদ্ধে আড়ংঘাটা থানায় মামলা হয়। সম্প্রতি মামলায় আদালতে অভিযোগপত্র দাখিল করেছে পুলিশ।

এই মামলা প্রত্যাহারের দাবিতে খুলনা বিভাগীয় ট্যাংকলরি শ্রমিক ইউনিয়ন, বাংলাদেশ তেল পরিবেশক সমিতি, বিভাগীয় ট্যাংকলরি ওনার্স এসোসিয়েশন ও পদ্মা মেঘনা যমুনা ট্যাংকলরি শ্রমিক কল্যাণ সমিতি আন্দোলনের ডাক দেয়। দাবি না মানা পর্যন্ত এই কর্মবিরতি চলবে বলে ঘোষণা দিয়েছে সংশ্লিষ্ট সংগঠন।      

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য