২০ অক্টোবর, ২০১৯ ০৪:৪০

অবৈধভাবে ভারতে অনুপ্রবেশকালে যুবক আটক

নেত্রকোনা প্রতিনিধি:

অবৈধভাবে ভারতে অনুপ্রবেশকালে যুবক আটক

নেত্রকোনার কলমাকান্দা উপজেলার লেঙ্গুরা কালাপানি সীমান্ত দিয়ে ভারতে অবৈধভাবে অনুপ্রবেশ করায় বিএসএফর হাতে আটক হয়েছে বাংলাদেশী আদিবাসী যুবক ফ্রাংকম্যান সাংমা (২৫)। শনিবার ১১৭১ নং পিলার সীমানায় গাওঁবাড়ি শ্বশুর বাড়ি আসলে তিনি ভারতে চলে যান। 

লেঙ্গুরা সীমান্তের বিজিবি ক্যাম্প সুবেদার আবুল কাশেম জানান, উপজেলার পাঁচগাও সীমান্তের মাইকেল জেকসন সাংমার ছেলে ফ্রাংকম্যান সাংমা। তার শ্বশুরবাড়ি গাঁওবাড়ি সীমান্তে বেড়াতে এসে ভারত সীমান্ত পিলারের ১৫০ গজ ভারতের ভেতরে অবৈধভাবে ঢুকে পড়ে। তখন টহল দলের সামনে পড়ে গেলে তারা তাকে আটক করে। বিষয়টি তার বৃদ্ধ শ্বশুর আমাদের টহল বিজিবির কাছে জানান। 

এ নিয়ে আমাদের ক্যাম্প থেকে পতাকা বৈঠকের জন্য বিএসএফ ক্যাম্পে চিঠি পাঠালে তারা তা রিসিভ করেন। আমরা ভেবে নিয়েছি তারা হয়তো রাজি আছে। কিন্তু বিকাল তিনটায় আমি তাদের এখানে গেলে তারা কোন রেসপন্স করেননি। পরে জানা যায় আটক যুবককে মামলা দিয়ে থানায় দিয়ে দিয়েছে। এখন জেল খেটে হয়তো কয়েকমাস পর তাকে আসতে হবে। 

বিষয়টি নিশ্চিত করে নেত্রকোনা বিজিবি’র কর্নেল কবির সরকার জানান, আমরা তাৎক্ষণিক পতাকা বৈঠকের জন্য চেষ্টা করেছি। কিন্তু কোন লাভ হয়নি। 

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর