২২ অক্টোবর, ২০১৯ ১৪:২৫

মাদারীপুরে সমিতির কোটি টাকা আত্মসাতের অভিযোগ

মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুরে সমিতির কোটি টাকা আত্মসাতের অভিযোগ

মাদারীপুরের শিবচরে গণ-উন্নয়ন বহুমুখী সমবায় সমিতি লিমিটিডের অব্যাহতিপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাহিদা আক্তার মেরিনের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ উঠেছে।

এই ঘটনায় মঙ্গলবার দুপুরে মাদারীপুর সাংবাদিক কল্যাণ সমিতি কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন সমিতির ব্যবস্থাপনা পরিচালক আবুল হাশেম মিয়া।

তিনি লিখিত অভিযোগে বলেন, গণ-উন্নয়ন বহুমুখী সমবায় সমিতি লিমিটেডের সাবেক সাধারণ সম্পাদক সাহিদা আক্তার মেরিনের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগে মামলা হয়। সেই মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানাও জারি করেন আদালত। আদালত তাকে ১৭ লাখ ৭৪ হাজার দুশ’ টাকা সমিতির হিসাব বিভাগে জমা দেওয়ার নির্দেশ দেন। কিন্তু টাকা ফেরত না দিয়ে বিভিন্নভাবে ছলচাতুরি করছেন সাহিদা।

আবুল হাশেম মিয়া দাবি করেন, আ. ছালাম জমাদ্দার ও শারমিন সুলতানাসহ আরও দু’জন সমিতির তহবিল হতে ১ কোটি ৬৭ লাখ ১২ হাজার ৩২৭ টাকা আত্মসাৎ করেছেন, যা সমিতির তদন্ত দল এবং সমবায় বিভাগ দ্বারা তদন্ত সাপেক্ষে প্রমাণিত হয়েছে। ইতোপূর্বে আ. ছালাম জমাদ্দার ও শারমিন সুলতানা আত্মসাতকৃত টাকা হতে ৭ লাখ টাকা স্বেচ্ছাায় সমিতির কোষাগারে জমার রশিদের মাধ্যমে জমা প্রদান করেন। বাকি টাকা তাদের নিকট হতে আদায়ের জন্য আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে।

এছাড়াও আ. ছালাম জমাদ্দার ও শারমিন সুলতানার বিরুদ্ধে মাদারীপুর জজকোর্টে সি আর ১৩৮/১৯ মানহানি মামলা করা হয়েছে, যা বিচারাধীন আছে এবং আ. ছালাম জমাদ্দারের বিরুদ্ধে মাদারীপুর জজকোর্টে সি আর ১৯৭/১৯ নং আরেকটি মানহানি মামলা দায়ের করা হয়েছে।

তিনি দাবি করেন,একটি কুচক্রীমহল নিজেদের অপকর্ম ও অর্থ আত্মসাতের ঘটনা ধামাচাপা দেওয়ার জন্য ও সমিতিকে ধ্বংস এবং হেয় প্রতিপন্ন করার জন্য পরিকল্পিতভাবে মিথ্যা, উদ্দেশ্য প্রণোদিত, বানোয়াট ও ভিত্তিহীন অপপ্রচার ও গুজব ছড়িয়ে বেড়াচ্ছে। 

তবে এসব অভিযোগ অস্বীকার করেছেন সমিতির অব্যাহতিপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাহিদা আক্তার মেরিন। তিনি বলেন, আমার বিরুদ্ধে আনিত এসব অভিযোগ ভিত্তিহীন। আমার সঙ্গে একটি ব্যাংক চেক নিয়ে তার ঝামেলা ছিল। তাই এসব অভিযোগ করেছেন।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর