২২ অক্টোবর, ২০১৯ ১৪:৩২

জাতীয় নিরাপদ সড়ক দিবসে বগুড়ায় শোভাযাত্রা ও সভা

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

জাতীয় নিরাপদ সড়ক দিবসে বগুড়ায় শোভাযাত্রা ও সভা

জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে আজ মঙ্গলবার বগুড়ায় বর্নাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ‘জীবনের আগে জীবিকা নয়, সড়ক দুর্ঘটনা আর নয়, এই প্রতিপাদ্যকে সামনে রেখে দিবস উপলক্ষে অনুষ্ঠানের আয়োজন করে বিআরটিএ, বগুড়া সার্কেল।

জেলা প্রশাসনের সহযোগিতায় সকাল ১১ টায় শহরের জিলা স্কুল থেকে বর্নাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রা শেষে জেলা প্রশাসক কার্যালয়ের বটতলায় আলোচনা সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সালাহ্ উদ্দিন আহমেদ।

এতে প্রধান অতিথির বক্তব্য দেন জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ। বিশেষ অতিথির বক্তব্য দেন হাইওয়ে পুলিশ বগুড়া রিজিওনের পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন, বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী, সড়ক ও জনপথ বিভাগ বগুড়ার নির্বাহী প্রকৌশলী আশরাফুজ্জামান, সদর উপজেলা নির্বাহি কর্মকর্তা আজিজুর রহমান, বিআরটিএ বগুড়ার সহকারী পরিচালক সৈয়দ মেজবাহ উদ্দিন, নিসচা জেলা সভাপতি রোটারিয়ান মোস্তাফিজার রহমান। বিআরটিএ বগুড়ার মোটরযান পরিদর্শক এসএম সবুজের সঞ্চালনায় এসময় জেলার সিনিয়র তথ্য অফিসার মজিবর রহমানসহ অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। র‌্যালি ও আলোচনা সভায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, সরকারী বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সভায় জেলা প্রশাসক বলেন, সড়ক দুর্ঘটনা প্রতিরোধে সকলকে সচেতন হতে হবে। দুর্ঘটনা থেকে বাঁচতে ট্রাফিক আইন জানতে হবে এবং মানতে হবে। মানুষ যেন নিরাপদে চলাচল করতে পারে সেজন্য প্রত্যেক ব্যক্তিকে সজাগ থাকতে হবে।

এদিকে জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে নিসচা জেলা শাখা বগুড়ায় সপ্তাহব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করছে।

বিডি-প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর