Bangladesh Pratidin || Highest Circulated Newspaper

শিরোনাম
প্রকাশ : ২২ অক্টোবর, ২০১৯ ১৯:০৮
আপডেট : ২২ অক্টোবর, ২০১৯ ১৯:১৩

'ড্রাইভাররা হলো স্বপ্নের ফেরিওয়ালা'

নরসিংদী প্রতিনিধি:

'ড্রাইভাররা হলো স্বপ্নের ফেরিওয়ালা'

জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে পেশাজীবী গাড়ি চালকদের প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন অনুষ্ঠানে জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন বলেন, ড্রাইভাররা হলো স্বপ্নের ফেরিওয়ালা। তাদের পিছনের আসনে বসা মানুষগুলোর স্বপ্ন এক স্থান থেকে অন্য স্থানে পৌঁছে দেয়। নিরাপদে যাত্রী সেবা দেয়া ডাইভারদের পবিত্র দায়িত্ব। 

তিনি আরো বলেন, ডাইভারদের কিভাবে স্বাস্থ্যসেবা ও বিশ্রামাগার করা যায় বাস ট্রাক মালিক সমিতির নেতৃবৃন্দের সাথে আলোচনা করে ব্যবস্থা করবো। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরাপদ সড়কে আন্তরিক বলেই আজ জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত হচ্ছে। সড়ক মহাসড়ক উন্নয়নে ব্যাপক কাজ হচ্ছে। 

আজ জেলা শিল্পকলা একাডেমীতে প্রশিক্ষণ কর্মশালায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কমল কুমার ঘোষ।

বিআরটিএ’র সহকারী পরিচালক ইঞ্জিনিয়ার গোলাম হায়দার সরকার এর উপস্থাপনায় বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার বেলাল হোসেন, সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোফাজ্জল হায়দার, বিআরটিসি ‘র ম্যানেজার কাবিরুল হক, নরসিংদী আন্তঃ জেলা বাস মালিক সমিতির সভাপতি এ এইচ এম জাহাঙ্গীর, নরসিংদী জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাকির হোসেন মৃধা, জেলা মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক রবিউল ইসলাম। 

দিনব্যাপী কর্মশালায় মোটরযান অধ্যাদেশ-১৯৮৩ বিভিন্ন ধারা বিষয়ক প্রশিক্ষণ দেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট চৌধুরী আশরাফুল করিম, ট্রাফিক সিগন্যাল ও রুলস বিষয়ে প্রশিক্ষণ দেন ট্রাফিক ইন্সপেক্টর মো. গোলাম মাওলা, সাবধানতা চালকের করনীয় ও বর্জনীয় বিষয়ক প্রশিক্ষণ দেন বিআরটিসির ম্যানেজার কাবিরুল হক, মোটরযানের রক্ষণাবেক্ষণ বিষয়ক প্রশিক্ষণ দেন কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ মো. মাহতাব উদ্দিন ও ড্রাইভিং লাইসেন্স উপর প্রশিক্ষণ দেন বিআরটিএ’র সহকারী পরিচালক গোলাম হায়দার সরকার।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমরুল কায়েস, নরসিংদী কালেক্টরের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও আরটিসি’র সদস্য মনজিল এ মিল্লাত উপস্থিত ছিলেন।

এর আগে ‘জীবনের আগে জীবিকা নয়, সড়ক দুর্ঘটনা আর নয়’-এই প্রতিপাদ্য বিষয় নিয়ে জেলা প্রশাসকের কার্যালয় থেকে জেলা শিল্পকলা একাডেমি পর্যন্ত শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রা’র নেতৃত্ব দেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন।
 
 
বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য