Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২২ অক্টোবর, ২০১৯ ২০:৩৮

বয়স বাড়িয়ে বিয়ে, ব্রাহ্মণবাড়িয়ায় কিশোর কারাগারে

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

বয়স বাড়িয়ে বিয়ে, ব্রাহ্মণবাড়িয়ায় কিশোর কারাগারে
প্রতীকী ছবি

ব্রাহ্মণবাড়িয়ায় বাল্য বিয়ে করায় অন্তর ঋষি (১৮) নামে এক কিশোরকে এক মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার রাত ৯টার দিকে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পঙ্কজ বড়ুয়া ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এই কারাদণ্ডাদেশ দেন। 

দণ্ডপ্রাপ্ত অন্তর ঋষি সদর উপজেলার সুহিলপুর ইউনিয়নের ঋষিপাড়া এলাকার রাজেন্দ্র ঋষির ছেলে।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, সুহিলপুর ইউনিয়নের ঋষিপাড়া এলাকার রাজেন্দ্র ঋষির ছেলে অন্তর ঋষির সাথে একই এলাকার ১৪ বছরের আরেক কিশোরীর প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। সেই সম্পর্কের সূত্র ধরে সোমবার দুপুরে পরিবারের কাউকে না জানিয়ে তারা নিজেদের বয়স বাড়িয়ে হবিগঞ্জ জেলা থেকে এফিডেভিটের মাধ্যমে বিয়ে করে। 

বিষয়টি স্থানীয় এক ইউপি সদস্যের মাধ্যমে জানতে পেরে বর-কনে ও তাদের পরিবারের লোকজনকে ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়। পরে বর অন্তরকে এক মাসের কারাদণ্ড দেয়া হয়। পাশাপাশি কনের পরিবারের কাছ থেকে মুচলেকা নেয়া হয়।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পঙ্কজ বড়ুয়া জানান, অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় মেয়েটিকে তার পরিবারের হেফাজতে দেয়া হয়েছে। অবৈধ উপায়ে বয়স বাড়িয়ে হবিগঞ্জ থেকে এফিডেভিট করার বিষয়টি আমাদের জেলা প্রশাসকের মাধ্যমে হবিগঞ্জের জেলা প্রশাসককে জানানো হবে।

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য