২২ অক্টোবর, ২০১৯ ২২:৪৯

গফরগাঁওয়ে ধষর্ণচেষ্টার প্রতিবাদে সড়ক অবরোধ

ময়মনসিংহ প্রতিনিধি:

গফরগাঁওয়ে ধষর্ণচেষ্টার প্রতিবাদে সড়ক অবরোধ

ময়মনসিংহের গফরগাঁওয়ে পঞ্চম শ্রেণির এক শিক্ষার্থীকে ধর্ষণচেষ্টার অভিযোগ উঠেছে বিদ্যালয়ের এক সহকারি শিক্ষককের বিরুদ্ধে। উপজেলার ধোপাঘাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সোমবার শিক্ষক জিল্লুর রহমান ওই ছাত্রীকে ধর্ষণচেষ্টা করেন বলে অভিযোগ ওঠে। 

এর প্রতিবাদে মঙ্গলবার বেলা ১১টায় শিক্ষকের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও সড়ক অবরোধ করেছে শিক্ষার্থী ও এলাকাবাসী। এ ঘটনায় স্থানীয় প্রাথমিক শিক্ষা অফিসের এক উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে অভিযুক্ত শিক্ষককে বরখাস্ত করা হয়েছে। 

অভিযোগ সূত্রে জানা যায়, গত সোমবার টিফিন পিরিয়ডের সময় প্রাক-প্রাথমিক শ্রেণিকক্ষে ওই শিক্ষার্থীকে ডেকে নিয়ে সহকারি শিক্ষক শামীম জোর করে ধর্ষণচেষ্টা চালায় ও ভিডিও ধারন করে। এ ঘটনা কাউকে জানালে মেয়েটিকে পিএসসি পরীক্ষা দিতে দিবে না এবং ধারনকৃত ভিডিও ইন্টারনেটে ছেড়ে দেওয়ার হুমকি দেয় ওই শিক্ষক। বিষয়টি এলাকায় জানাজানি হয়ে গেলে শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে ক্ষোভ ছড়িয়ে পরে। মঙ্গলবার সকালে শিক্ষার্থীরা ক্লাশ বর্জন করে বিদ্যালয়ের সামনে সড়কে মানববন্ধন ও বিক্ষোভ করেন। 

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) সালমা আক্তার বলেন, উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশ অনুযায়ী অভিযুক্ত শিক্ষককে তাৎক্ষণিকভাবে বরখাস্ত করা হয়েছে।

গফরগাঁও থানার ওসি অনুকুল সরকার বলেন, জড়িত শিক্ষকে গ্রেফতারের চেষ্টা চলছে।
 
বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর