Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৩ অক্টোবর, ২০১৯ ১০:৪৩

টেকনাফে পুলিশের সঙ্গে 'বন্দুকযুদ্ধে' নিহত ১

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি:

টেকনাফে পুলিশের সঙ্গে 'বন্দুকযুদ্ধে' নিহত ১

কক্সবাজারের টেকনাফে পুলিশের সঙ্গে 'বন্দুকযুদ্ধে' একাধিক মামলার আসামি ও শীর্ষ ডাকাত সলিম নিহত হয়েছেন। এ ঘটনায় তিন পুলিশ সদস্য আহত হয়েছে বলে দাবি করেছে পুলিশ।

বুধবার (২৩ অক্টোবর) ভোররাতে উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের কেরুনতলী এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় ঘটনাস্থল থেকে একটি দেশিয় তৈরি এলজি, ৬ রাউন্ড তাজা কার্তুজ, ৭ রাউন্ড খাখি খোসা ও এক হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

নিহত মোহাম্মদ সেলিম প্রকাশ ওরফে সলিম ডাকাত (৩৪) হোয়াইক্যং ইউনিয়রমনের চাকমারকুল এলাকার কাদির হোসেনের ছেলে। তিনি দীর্ঘদিন ধরে একটি ডাকাত দলের নেতৃত্ব দিচ্ছিলেন বলে দাবি পুলিশের।

টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রদীপ কুমার দাশ এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, মঙ্গলবার রাতে একাধিক মামলার পলাতক আসামি সলিমকে গ্রেফতার করা হয়। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী রাতে কেরুনতলী সরকারী প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন পার্শ্ববর্তী এলাকায় গোপন স্থানে লুকিয়ে রাখা মাদক ও অস্ত্র উদ্ধার অভিযানে গেলে তার সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুঁড়ে। পুলিশও আত্মরক্ষার্থে  পাল্টা গুলি চালায়। উভয় পক্ষের গোলাগুলিতে এসআই আরিফুর রহমান, কনেস্টেবল আব্দুর শুক্কুর ও মেহেদী গুরুতর আহত হয় এবং গুলিবিদ্ধ  সলিম ডাকাতকে পুলিশ সদস্যরা উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ সময় ঘটনাস্থল তল্লাশী করে দেশীয় তৈরী ১টি এলজি,৬ রাউন্ড তাজা কার্তুজ,৭ রাউন্ড খালী খোসা ও ১ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, নিহতের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। তার মৃতদেহটি ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।        

এদিকে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক আলম বলেন, রাতে পুলিশ চারজনকে নিয়ে আসেন।এরমধ্যে গুলিবিদ্ধ
সলিমকে মৃত ঘোষণা করি। তার শরীরে গুলির চিহ্ন রয়েছে। এছাড়া আহত তিন পুলিশ সদস্যকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য