Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৩ অক্টোবর, ২০১৯ ১১:৩৯

নেত্রকোনায় সমন্বিত উন্নয়ন পরিকল্পনা বিষয়ক কর্মশালা

নেত্রকোনা প্রতিনিধি:

নেত্রকোনায় সমন্বিত উন্নয়ন পরিকল্পনা বিষয়ক কর্মশালা

কার্যকর ও জবাবদিহিমূলক স্থানীয় সরকার (ইএএলজি) প্রকল্পের আওতায় অংশীজনের সাথে উপজেলা পরিষদ সমন্বিত উন্নয়ন পরিকল্পনা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১০ টায় নেত্রকোনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ইএএলজি প্রকল্পের সহযোগিতায় জেলা প্রশাসন এই কর্মশালার আয়োজন করে। 

কর্মশালা পরিচালনা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মোবাশ্বের মোনেম। এতে জেলা প্রশাসক মঈনউল ইসলামের সভাপতিত্বে খালিয়াজুরি ও  কলমাকান্দা উপজেলা পরিষদের চেয়ারম্যান কর্মকর্তা কর্মচারী, ইউপি চেয়ারম্যান, নারী উদ্যোক্তা, শিক্ষক, সংবাদকর্মীসহ বিভিন্ন পর্যায়ের সামাজিক নেতৃবৃন্দ অংশগ্রহণ করে।  

কর্মশালায় প্রধান আলোচক প্রফেসর ড. মোবাশ্বের মোনেম বলেন, দেশ উন্নত হয়েছে। আর এই উন্নয়নের পেছনে নারী পুরুষ উভয়ের অবদান রয়েছে। বর্তমানে নারীরা গার্মেন্টস সেক্টরে কাজ করছে পুরুষদের চেয়ে বেশি। শুধু ঢাকা কেন্দ্রিক উন্নয়ন হলে চলবে না। কলমাকান্দা খালিয়াজুরিতেও অর্থাৎ গ্রাম পর্যায়ে উপার্যনমূলক কর্মকাণ্ডে সকলকে সম্পৃক্ত করতে  হবে। শিশুদের বিদ্যালয়মুখি করা নিশ্চিত করতে হবে। মানুষের নিরাপত্তা বিশেষ করে নারীদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে।                


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য