২৩ অক্টোবর, ২০১৯ ১৭:০৭

বগুড়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে তিনটি ড্রেজার জব্দ

নিজস্ব প্রতিবেদক, বগুড়া :

বগুড়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে তিনটি ড্রেজার জব্দ

জব্দকৃত ড্রেজার মেশিন

বগুড়ার ধুনট উপজেলার এলাঙ্গী ইউনিয়নের রাঙ্গামাটি গ্রামের বাঙ্গালী নদীতে ড্রেজার মেশিন বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করায় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে তিনটি ড্রেজার মেশিনসহ বালু উত্তোলনের সরঞ্জামাদি জব্দ করেছেন। মঙ্গলবার বিকালে ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজিয়া সুলতানার নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত এ অভিযান পরিচালনা করেন। 

জানা গেছে, এলাঙ্গী ইউনিয়নের রাঙ্গামাটি গ্রামের বাঙ্গালী নদীর তীরে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় থেকে ওই ইউনিয়নের ১০১টি ভূমিহীন পরিবারের জন্য সম্প্রতি টিনের ঘর তৈরি করে আদর্শ গুচ্ছগ্রাম নির্মাণ করা হয়েছে। কিন্তু গুচ্ছগ্রামের পাশেই ওই ইউনিয়নের খোকশাহাটা গ্রামের গোলাম রব্বানীর ছেলে আব্দুর রশিদ নদীতে ড্রেজার মেশিন বসিয়ে বালু উত্তোলন করে বিক্রি করে আসছিল। নদীর গভীর তলদেশ থেকে বোরিং করে বালু উত্তোলনের কারণে নদীর পাড় ও ফসলি জমিতে ভাঙন দেখা দেয়। অব্যাহত বালু উত্তোলনে সরকারি গুচ্ছগ্রামটিও ভাঙন ঝুঁকিতে পড়ে। 

বগুড়ার ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিয়া সুলতানা জানান, সরকারি গুচ্ছগ্রামের পাশেই বাঙ্গালী নদীতে ড্রেজার মেশিন বসিয়ে বালু উত্তোলন করায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এসময় ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে বালু উত্তোলনকারীরা কৌশলে পালিয়ে যায় এবং ঘটনাস্থল থেকে তিনটি ড্রেজার মেশিন ও পাইপসহ বালু উত্তোলনের সরঞ্জামাদি জব্দ করা হয়েছে।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর