২৩ অক্টোবর, ২০১৯ ১৭:২৮

বরিশালে আটক ২১ জেলের ১ মাস করে কারাদণ্ড, ৩ জনের জরিমানা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে আটক ২১ জেলের ১ মাস করে কারাদণ্ড, ৩ জনের জরিমানা

বরিশালের কীর্তনখোলা ও আন্দারমানিক নদীতে অভিযান চালিয়ে ৪ লাখ মিটার কারেন্ট জাল এবং ১০০ কেজি ইলিশ সহ ২৪জন জেলেকে আটক করেছে কোস্টগার্ড। পরে তাদের ভ্রাম্যমান আদালতে সোপর্দ করা হলে ২১ জনকে ১মাস করে কারাদন্ড এবং ৩ জনকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। 

কোস্টগার্ড জানায়, গতকাল মঙ্গলবার রাত থেকে বুধবার সকাল পর্যন্ত কীর্তনখোলা ও আন্দারমানিক নদীতে অভিযান চালিয়ে ১৫টি নৌকা তল্লাশি করে ১০০মন মা ইলিশ উদ্ধার করেন তারা। এ সময় ৪ লাখ মিটার নিষিদ্ধ কারেন্ট জাল সহ ২৪জন জেলেকে আটক করে কোস্টগার্ড। আটক ২৪ জেলেকে বুধবার সকালে ভ্রাম্যমান আদালতে সোপর্দ করা হয়। এ সময় তারা নিষেধাজ্ঞা উপেক্ষা করে মা ইলিশ শিকারের কথা স্বীকার করলে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোশারেফ হোসেনের নেতৃত্বাধীন ভ্রাম্যমান আদালত ২১জন জেলেকে ১ মাস করে কারাদণ্ড এবং ৩জন জেলেকে ৫ হাজার টাকা করে মোট ১৫ হাজার টাকা জরিমানা করেন। দণ্ড ঘোষণার পর ২১ জেলেকে কারাগারে প্রেরন করা হয়।

অপরদিকে জব্দকৃত ৪ লাখ মিটার কারেন্ট জাল ধ্বংস এবং ১০০ কেজি ইলিশ বিভিন্ন এতিমখানা ও লিল্লাহবোডিংয়ে বিনামূল্যে বিতরন করা হয় বলে জানিয়েছেন সদর উপজেলা মৎস্য কর্মকর্তা সঞ্জিব সন্যামত। 

ডিমওয়ালা মা ইলিশের প্রজনন নিরাপদ করতে গত ৯ অক্টোবর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত ২২দিন দেশের ৭ হাজার কিলোমিটার জলসিমায় সব ধরনের মাছ শিকারে নিষেধাজ্ঞা জারি করে সরকার।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর