Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৩ অক্টোবর, ২০১৯ ১৮:১৪

টেকনাফে বিজিবির অভিযানে বিপুল ইয়াবা উদ্ধার

আব্দুস সালাম, টেকনাফ (কক্সবাজার) :

টেকনাফে বিজিবির অভিযানে বিপুল ইয়াবা উদ্ধার

কক্সবাজারের টেকনাফে নাফনদীতে অভিযান চালিয়ে ১২ কোটি ৯০ লাখ টাকা মূল্যের ৪ লাখ ৩০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। বুধবার ভোরে টেকনাফ হ্নীলা দমদমিয়া বিওপির দায়িত্বপূর্ণ নাফনদী এলাকা থেকে এই ইয়াবার চালানটি উদ্ধার করা হয়।

টেকনাফ ২-বিজিবি ব্যাটালিয়ন ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর শরীফুল ইসলাম জোমাদ্দার জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে হ্নীলা দমদমিয়া বিওপির দায়িত্বপূর্ণ এলাকা নাফনদী দিয়ে একটি ইয়াবার বড় চালান মিয়ানমার হতে বাংলাদেশে পাচার হতে পারে। এমন সংবাদে ২ বিজিবি এর নেতৃত্বে টেকনাফ ব্যাটালিয়নের একটি বিশেষ টহলদল উক্ত এলাকায় অবস্থান নেয়। কিছুক্ষণ পর সাতরিয়ে নদী পার হয়ে আসা ৪/৫ জন ব্যক্তিকে হাজিরখাল বিএসপি হতে  অনুমানিক ২০০ মিটার উত্তরে কেওড়া বাগানে উঠে যেতে দেখে। এসময় চোরাকারবারীদের ধাওয়া করলে তারা কয়েকটি প্যাকেট ফেলে অন্ধকারে পালিয়ে যায়। এসময় টহলদল কেওড়াবাগান এলাকায় তল্লাশি করে ১২ কোটি ৯০ লাখ টাকা মূল্যের ৪ লাখ ৩০ হাজার পিস ইয়াবা উদ্ধার করে।

তিনি আরও জানান, উদ্ধারকৃত ইয়াবাগুলো ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে। যা পরবর্তীতে উর্ধতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে বলে জানিয়েছেন তিনি।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য