Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৩ অক্টোবর, ২০১৯ ২২:৩০

বোয়ালমারীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে জেল জরিমানা

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি :

বোয়ালমারীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে জেল জরিমানা
প্রতীকী ছবি

ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় বুধবার বিকালে পৃথক অভিযানকালে বিভিন্ন প্রতিষ্ঠানকে জরিমানা ও তিন ব্যক্তিকে বিনাশ্রম কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত। 

ওজন পরিমাপ যন্ত্র ত্রুটিপূর্ণ ও বিএসটিআইয়ের অনুমোদন না থাকায় স্টেশন সড়কের যমুনা শপিং কমপ্লেক্সের মালিক সহোদর ব্যবসায়ী সমীর সাহা ও চন্দন সাহাকে মোট ১০ হাজার টাকা, জ্বালানি তেল পরিমাণে কম দেওয়ায় ছাকী ফিলিং স্টেশনকে  ২০ হাজার টাকা, ক্ষতিকর রাসায়নিক ব্যবহারের দায়ে ডাকঘর সংলগ্ন চুন্নু শেখের  আইসক্রিম ফ্যাক্টরিকে ২০ হাজার ও জর্জ একাডেমি সংলগ্ন রাজুর আইসক্রিম ফ্যাক্টরিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। 

এ ছাড়া সহস্রাইল বাজারে বৈশাখী আইসক্রিম ও বৈশাখী ড্রিংকিং ওয়াটারের মালিক লিটন মোল্লাকে (৪০) ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। তিনি পাশের কাশিয়ানী উপজেলার বরাশুর গ্রামের বাসিন্দা। 

আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী হাকিম ঝোটন চন্দ। অপর ঘটনায় সহস্রাইলে সরকারি জায়গা থেকে অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলনের অভিযোগে দুই ব্যক্তিকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। 

দণ্ডপ্রাপ্তরা হলেন শেলাহাটি  গ্রামের জাকারিয়া (৩৫) ও ওয়াহিদুল ইসলাম (৩২)। এছাড়া ভোক্তা অধিকার আইনে  স্টেডিয়াম  সড়কের আরিফ ব্রেড অ্যান্ড বিস্কুট ফ্যাক্টরিকে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরির অভিযোগে ৩০ হাজার টাকা এবং পাটের মোড়কের পরিবর্তে চাউল প্যাকিংয়ে প্লাস্টিকের বস্তা ব্যবহারের দায়ে বিকাশ এগ্রো ফুড লিমিটেডকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। উল্লেখিত আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী হাকিম শাকিলা বিনতে মতিন।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য