Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৪ অক্টোবর, ২০১৯ ০২:০২

হালুয়াঘাটে সরকারি গাছ কাটার অভিযোগ

হালুয়াঘাট (ময়মনসিংহ) প্রতিনিধি

হালুয়াঘাটে সরকারি গাছ কাটার অভিযোগ

ময়মনসিংহের হালুয়াঘাটে সরকারি গাছ কেটে বিক্রির করার সময় ৩২ পিস গাছ জব্দ করা হয়েছে।

বুধবার বিকালে উপজেলা নির্বাহী অফিসারের (ইউএনও) নির্দেশক্রমে আমতৈল ইউনিয়নের নাগলা বাজার থেকে গাছগুলো জব্দ করা হয়।

উপজেলার চুয়ান্ন হাজার গ্রামের লোকমান হোসেনর পুত্র মাঈন উদ্দিন পাচারকালে ইউনিয়ন সমাজকর্মী ও হালুয়াঘাট থানা পুলিশ গাছগুলো জব্দ করেন। ইউনিয়ন সমাজকর্মী ফারুক আহমেদ জব্দের বিষয়টি নিশ্চিত করেছেন।

ইউনিয়ন সমাজকর্মী ফারুক আহমেদ জানান, সমাজসেবার নিজস্ব ভূমি থেকে দেশীয় প্রজাতির বড় আকারের ৪ পিস মেহগনি ও ২৮ পিস আকাশি গাছ কর্তন করা হয়েছে। এ সংবাদ পেয়ে ওই স্থানে আমি নিজেই গিয়ে গাছগুলো জব্দ করে স্থানীয় ইউনিয়ন পরিষদ হেফাজতে রাখা হয়েছে। বৃহস্পতিবার উপজেলা নির্বাহী অফিসার ও সমাজসেবা স্যারের সিন্ধান্ত অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

এদিকে, গাছের প্রকৃত দাবিদার মকবুল হোসেন জানান, ওই গাছগুলো আমি রোপন করেছি। প্রকৃতপক্ষে এই জায়গার মালিক হিসেবে গাছ কর্তন বা বিক্রয় করতে পারি। বৃহস্পতিবার এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে ভূমির কাগজপত্রাদি দেখানো হবে। 
বিষয়টির সত্যতা স্বীকার করে উপজেলা সমাজসেবা কার্যালয়ের কর্মকর্তা আব্দুর রহমান বলেন, গাছ কাটার সংবাদ শুনে তাৎক্ষণিক অফিসের লোক প্রেরণ করে গাছগুলো জব্দ করা হয়। থানা পুলিশের মাধ্যমে গাছগুলোর তালিকা করা হচ্ছে। বিষয়টি ইউএনও স্যারের মাধ্যমে খতিয়ে দেখা হবে। 

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রেজাউল করিম জানান, বিষয়টি শুনে সঙ্গে সঙ্গে গাছ জব্দের জন্য থানা পুলিশকে নির্দেশ প্রদান করা হয়েছে।

ইউনিয়ন ভূমি কমকর্তা ও সমাজসেবা অফিসার কে ঘটনাস্থল পরিদর্শন করে প্রতিবেদন দাখিলের জন্য বলা হয়েছে। যদি সরকারি জায়গায় থেকে গাছ কর্তন করা হয়ে থাকে তাহলে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য