১৭ নভেম্বর, ২০১৯ ২২:০২

সাংবাদিক শিমুল হত্যা মামলায় মুক্তি পেলেন বহিষ্কৃত মেয়র মিরু

সিরাজগঞ্জ প্রতিনিধি

সাংবাদিক শিমুল হত্যা মামলায় মুক্তি পেলেন বহিষ্কৃত মেয়র মিরু

সিরাজগঞ্জের শাহজাদপুরের সমকাল সাংবাদিক শিমুল হত্যা মামলার প্রধান আসামি বহিষ্কৃত পৌর মেয়র হালিমুল হক মিরু জামিনে মুক্তি পেয়েছেন। প্রায় পৌনে দুই বছর পর রবিবার দুপুরে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের প্রিজন সেল থেকে তিনি মুক্তিলাভ করেন। এর আগে গত ১২ নভেম্বর হাইকোর্টের একটি বেঞ্চ তাকে জামিন দেন।
 
রাজশাহী কারাগারের ডেপুটি জেলার সাইফুল ইসলাম জানান, জামিনের কাগজপত্র হাতে পৌঁছার পর হালিমুল হক মিরুকে মুক্তি দেয়া হয়েছে। 

মিরুর ছোট ভাই হাফিজুর রহমান পিন্টু বলেন, ২০১৭ সালের ৬ ফেব্রয়ারি ঢাকা থেকে গ্রেফতার করা হয় হালিমুল হক মিরুকে। প্রায় ২ বছর সাড়ে ৯ মাস তিনি হাজতবাস করেন। মঙ্গলবার বিচারপতি রেজাউল হক ও বিশু মহাদেব চক্রবর্তীর নেতৃত্বে হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চ তাকে জামিন দেন। তিনি জানান, বৃহস্পতিবার রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক মিরুর পাইলস অপারেশ করেছেন। তার শরীরে আরও ৪টি রোগ ধরা পড়ার কারণে ঢাকার বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেছেন চিকিৎসকরা। 

প্রসঙ্গত, ২০১৭ সালের ২ ফেব্রুয়ারি ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ চলাকালে পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে গুলিবিদ্ধ হয়ে পরদিন ৩ ফেব্রুয়ারি মারা যান দৈনিক সমকালের শাহজাদপুর প্রতিনিধি আব্দুল হাকিম শিমুল। এ ঘটনায় নিহত শিমুলের স্ত্রী নুরুন্নাহার খাতুন বাদী হয়ে পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হালিমুল হক মিরুকে প্রধান আসামি করে ৪০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। এ ঘটনার পর ৬ ফেব্রুয়ারি ঢাকা থেকে মিরুকে গ্রেফতার করে পুলিশ। এরপর মেয়র ও দলের পদ থেকে তাকে বহিষ্কার করা হয়। মামলাটি বর্তমানে রাজশাহীর বিশেষ ট্রাইব্যুনালে বিচারাধীন রয়েছে।


বিডি-প্রতিদিন/মাহবুব 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর