শিরোনাম
৬ ডিসেম্বর, ২০১৯ ১৬:৪২

বীরগঞ্জে ১২ বিঘা জমির কাটা ধানে দুর্বৃত্তের আগুন

দিনাজপুর প্রতিনিধি :

বীরগঞ্জে ১২ বিঘা জমির কাটা ধানে দুর্বৃত্তের আগুন

দিনাজপুরের বীরগঞ্জে অজ্ঞাত দুর্বৃত্তের দেওয়া আগুনে পুড়ল কৃষকের ১২ বিঘা জমির ধান। এতে ৩ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছে ক্ষতিগ্রস্থ কৃষক মো. শাহিনুর রহমান পাঠান। বৃহস্পতিবার রাত ১২টায় উপজেলার শতগ্রাম ইউনিয়নের মুচিবাড়ী সরকার পাড়া গ্রামে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্থ কৃষক মো. শাহিনুর রহমান পাঠান জানান, মাঠ থেকে খড়সহ ধান কেটে বাড়ির সামনে পালা করে রাখা হয়। বৃহস্পতিবার গভীর রাতে কে বা কারা উক্ত ধানের পালায় আগুন ধরিয়ে পালিয়ে যায়। খড়সহ ৮ বিঘা জমির ৩৪ জাতের এবং ৪ বিঘা জমির উচ্চ ফলনশীল ধান ছিল। এ সব ধানের আনুমানিক বাজার দর ৩ লক্ষ টাকা বলে দাবি করেন তিনি।

শতগ্রাম ইউনিয়ন পরিষদ সদস্য মো. খাদিমুল ইসলাম জানান, প্রতিবেশীরা আগুন দেখতে পেয়ে চিৎকার করলে আশপাশের লোকজন ছুটে গিয়ে আগুন নেভানোর চেষ্টা করে। পরে সংবাদ পেয়ে উপজেলা সদর হতে ফায়ার স্টেশনের একটি ইউনিট এসে আগুন নেভায়। 

বীরগঞ্জ ফায়ার স্টেশন লিডার আতাউর রহমান জানান, কেউ আগুন লাগিয়ে দিয়ে পালিয়ে গেছে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে। তবে অগ্নিকাণ্ডে আনুমানিক ১ লক্ষ টাকার ধান পুড়ে গেছে। কিছু ধান রক্ষা করা সম্ভব হয়েছে যার আনুমানিক মূল্য ৩ লক্ষ টাকা হতে পারে।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর