শিরোনাম
প্রকাশ : ৯ ডিসেম্বর, ২০১৯ ১৮:৪৪
আপডেট : ৯ ডিসেম্বর, ২০১৯ ১৯:১৮
প্রিন্ট করুন printer

পর্ণ ছবি এডিট করে গৃহিণীর সংসার ভাঙার অভিযোগ

মোরেলগঞ্জ প্রতিনিধি

পর্ণ ছবি এডিট করে গৃহিণীর সংসার ভাঙার অভিযোগ
প্রতীকী ছবি

বাগেরহাটের মোরেলগঞ্জে পর্ণ ছবি এডিট করে ১৫ বছরের সংসার ভাঙার অভিযোগ করেছেন এক গৃহিণী (৩২)। উত্তর সুতালড়ী গ্রামের ওই গৃহিণী সোমবার থানায় অভিযোগটি দায়ের করেন। এতে স্থানীয় শেখপাড়া বাজারের মোবাইল সার্ভিসিং ব্যবসায়ী কামাল উদ্দিন অনিসহ (৩০) একই এলাকার ৬ জনের নাম উল্লেখ করা হয়েছে। 

অভিযোগে বলা হয়েছে, কিছুদিন আগে সার্ভিসিংয়ের জন্য একটি মোবাইল সেট কামাল উদ্দিন অনির দোকানে দেন ওই গৃহিণী। পরে মোবাইলটি আনার জন্য গেলে অনি ওই গৃহিণীকে তার মোবাইলেই একটি পর্ণ ভিডিও ছবি দেখান। ভিডিটিতে দেখা যায়, ছবি এডিট করে ওই গৃহিণীর ছবি বসানো হয়েছে। সেই ভিডিও দিয়ে ওই গৃহবধূকে ব্ল্যাকমেইল করে ৩ লাখ টাকা দাবি করেন অনি ও তার সহযোগীরা। টাকা না দেওয়ায় ভিডিওটি ওই গৃহিণীর স্বামী ইসমাইল হোসেনের কাছে পাঠিয়ে দেন তারা। ভিডিওটি পাওয়া মাত্র ওই গৃহিনীর স্বামী প্রচণ্ড ক্ষিপ্ত হয়ে স্ত্রীর ঠিকানায় তালাকপত্র পাঠিয়ে দিয়েছেন। 

বিষয়টি নিশ্চিত করে ওই গৃহিণী আজ সোমবার এ প্রতিবেদককে মোবাইল ফোনে জানান, তাদের ১৫ বছরের সংসারে ৫ বছর বয়সী একটি সন্তান রয়েছে। কিন্তু এই ঘটনায় এখন তার সম্মান নিয়ে বেঁচে থাকা দায় হয়ে পড়েছে। তাই তিনি আইনের আশ্রয় নিয়েছেন। 

এ বিষয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) ঠাকুর দাশ মন্ডল বলেন, ওই গৃহিণী লিখিত অভিযোগ দিয়েছেন। আইসিটি অ্যাক্টে মামলা নিতে কিছু প্রক্রিয়ার বিষয় আছে। সেগুলো সম্পন্ন করেই নিয়মিত মামলা রেকর্ড করা হবে। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৭ জানুয়ারি, ২০২১ ১৬:০৬
প্রিন্ট করুন printer

জয়পুরহাটে ধর্ষণের অভিযোগে সহযোগীসহ ইউপি গ্রেফতার

জয়পুরহাট প্রতিনিধি

জয়পুরহাটে ধর্ষণের অভিযোগে সহযোগীসহ ইউপি গ্রেফতার

জয়পুরহাটের পাঁচবিবিতে এক গার্মেন্টস কর্মীকে ধর্ষণের অভিযোগে ধরঞ্জী ইউপি সদস্য শাহাবুল ইসলামসহ তার সহযোগীকে গ্রেফতার করেছে পুলিশ। ধর্ষণের ঘটনায় পাঁচবিবি থানায় মামলা হলে আজ বুধবার সকালে ধরঞ্জী এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

আটককৃতরা হলেন- ধরঞ্জী ইউনিয়ন পরিষদের সদস্য ও মির্জাপুর গ্রামের শরিফ উদ্দিনের ছেলে শাহাবুল ইসলাম (৪২) এবং তার সহযোগী জয়পুরহাট সদর উপজেলার উত্তর বানিয়াপাড়া গ্রামের জবায়দুর রহমানের ছেলে দুদু মিয়া (৩২)। 

মামলা সূত্রে জানা যায়, গার্মেন্টসে চাকরির সূত্রে ওই তরুণীর সাথে পাঁচবিবি উপজেলার নন্দইল গ্রামের জাহিদ হোসেনের (৩৫) প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। একপর্যায়ে জাহিদ ওই তরুণীকে বিয়ে করার আশ্বাস দিয়ে প্রায় দেড় লক্ষ হাতিয়ে নিয়ে তার সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেয়।

পরে ওই গার্মেন্টস কর্মী তরুণী ইউপি সদস্য শাহাবুল ইসলামের সাথে যোগাযোগ করে। শাহাবুল জাহিদের নিকট থেকে টাকা উদ্ধার ও তার সঙ্গে বিয়ে দেওয়ার আশ্বাস দিয়ে পাঁচবিবিতে আসতে বলেন। এরপর ওই তরুণী সেখানে গেলে তাকে ভয়ভীতি দেখিয়ে রাতভর পালাক্রমে ধর্ষণ করে ইউপি সদস্য শাহাবুল ও তার এক সহযোগী। 

পাঁচবিবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা পলাশ চন্দ্র দেব জানান, মঙ্গলবার রাতে গার্মেন্টস কর্মী এক তরুণী থানায় ধর্ষণের অভিযোগ করলে পুলিশ প্রাথমিক তদন্ত করে ধর্ষণের সত্যতা পায় এবং ইউপি সদস্য শাহাবুল ইসলাম ও তার সহযোগী দুদু মিয়াকে আটক করে জেল হাজতে প্রেরণ করে।

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৭ জানুয়ারি, ২০২১ ১৬:০১
প্রিন্ট করুন printer

চুয়াডাঙ্গায় জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন

চুয়াডাঙ্গা প্রতিনিধি:

চুয়াডাঙ্গায় জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন

‘তথ্য প্রযুক্তির সদ্ব্যবহার : আসক্তি রোধ’ শ্লোগান নিয়ে চুয়াডাঙ্গায় ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। বুধবার সকালে চুয়াডাঙ্গা ডিসি সাহিত্য মঞ্চে মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার। 

চুয়াডাঙ্গার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মনিরা পারভীনের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. আবু তারেক, আদর্শ সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. আজিজুর রহমান, সাবেক অধ্যক্ষ সিদ্দিকুর রহমান ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন। জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের মেলায় ২৪টি স্টল স্থাপন করা হয়েছে। 

আলোচনা সভায় জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার বলেন, জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ছাত্র-ছাত্রীদেরকে বিজ্ঞানমনস্ক হিসেবে গড়ে তুলতে সাহায্য করবে। আশা করবো এখান থেকে অর্জিত জ্ঞান দেশের কল্যাণে কাজে লাগবে।

বিডি প্রতিদিন/ মজুমদার 


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৭ জানুয়ারি, ২০২১ ১৫:৫৪
প্রিন্ট করুন printer

লতিফ সিদ্দিকীর কাছ থেকে উদ্ধার করা জমিতে শেখ রাসেল শিশু পার্ক

টাঙ্গাইল প্রতিনিধি

লতিফ সিদ্দিকীর কাছ থেকে উদ্ধার করা জমিতে শেখ রাসেল শিশু পার্ক

টাঙ্গাইলে সাবেক মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী অবৈধভাবে দখলে রাখা ৬৬ শতাংশ উদ্ধার করা জমিতে শিশু পার্ক করার উদ্যোগ নিয়েছে জেলা প্রশাসন। পার্কটি বঙ্গবন্ধুর কনিষ্ঠপুত্র শেখ রাসেলের নামে টাঙ্গাইল শেখ রাসেল শিশুপার্ক নামকরণ করার প্রস্তাবনা করা হয়েছে। এ লক্ষ্যে জেলা প্রশাসন বুধবার জেলার বিভিন্নস্তরের মানুষের সাথে মতবিনিময় সভার আয়োজন করেছে।

রবিবার শহরের জেলা সদর সড়কের আকুর টাকুর পাড়ায় সাবেক মন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সাবেক সদস্য আব্দুল লতিফ সিদ্দিকীর দখলে থাকা প্রায় ৫০ লাখ টাকা মূল্যের দুই বিঘা (৬৬ শতাংশ) জমি অভিযান চালিয়ে উদ্ধার করে জেলা প্রশাসন। এ সময় ওই জমিতে লতিফ সিদ্দিকীর নির্মিত স্থাপনা গুড়িয়ে দেয়া হয়। উদ্ধার করার পর জমিটিতে লাল নিশান এবং এটি “ক” তালিকাভুক্ত অর্পিত সম্পত্তি বলে সাইনবোর্ড টানিয়ে দেয়া হয়।
জেলা প্রশাসক ড. মো. আতাউল গণি জানান, উদ্ধার করা জমিতে শেখ রাসেলের নামে একটি শিশু পার্ক করার পরিকল্পনা করা হয়েছে। এ ব্যাপারে বুধবার মতবিনিময় সভা করে সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

জেলা প্রশাসন সূত্র জানায়, আব্দুল লতিফ সিদ্দিকী ১৯৭২ সালে সরকারের কাছ থেকে ওই জমিটি ইজারা নেন। ১৯৭৩ সাল পর্যন্ত তিনি ইজারার টাকাও পরিশোধ করেন। এরপর দীর্ঘসময় তিনি ইজারার টাকা পরিশোধ না করে সাব-জজ আদালতে মালিকানা দাবি করে মামলা করেন। মামলার রায় লতিফ সিদ্দিকীর পক্ষে যায়। পরে জেলা জজ আদালতে সরকার পক্ষ আপিল করে, সেখানেও লতিফ সিদ্দিকী ডিক্রি প্রাপ্ত হন। পরে সরকার পক্ষ হাই কোর্টে রিভিশন মামলা করেন, সেখানে লতিফ সিদ্দিকী হেরে যান।

পরে লতিফ সিদ্দিকী হাইকোর্টের রায়ের বিরুদ্ধে লিভ টু আপিল করেন। সেখানে সরকার পক্ষ ডিক্রি প্রাপ্ত হন। লতিফ সিদ্দিকীকে ওই জমির ওপর তার নির্মিত স্থাপনা অপসারণের জন্য গত ৩১ ডিসেম্বর প্রশাসন নোটিশ দেয়। নোটিশ পাওয়ার পরও তিনি স্থাপনা অপসারণ না করায় উচ্ছেদ অভিযান চালিয়ে জমি উদ্ধার করা হয়।

বিডি প্রতিদিন/আল আমীন


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৭ জানুয়ারি, ২০২১ ১৫:৫৪
প্রিন্ট করুন printer

মাগুরায় বিএনসিসি’র সপ্তাহব্যাপী ক্যাম্পিং

মাগুরা প্রতিনিধি

মাগুরায় বিএনসিসি’র সপ্তাহব্যাপী ক্যাম্পিং

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আজ বুধবার দুপুরে মাগুরায় প্রতিরক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি), সুন্দরবন রেজিমেন্ট খুলনা সপ্তাহব্যাপী ক্যাম্পিং করেছে। বৈশ্বিক মহামারি কোভিড-১৯ এর প্রেক্ষাপটে ক্যাম্পিংয়ে জনগণকে সচেতন করার জন্য র‌্যালী, মাস্ক এবং লিফলেট বিতরণ করেন।

এর আগে মাগুরা সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজ চত্বরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

মেজর মোহাম্মদ জসীম উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাগুরা পৌরসভার মেয়র খুরশীদ হায়দার টুটুল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ক্যাপ্টেন ডাক্তার মোহাম্মদ শাহীনুর রহমান, ফরিদপুর রাজেন্দ্র কলেজ প্রফেসর ২৪ বিএনসিসি ব্যাটালিয়ন ক্যাপ্টেন মোহাম্মদ রবিউল ইসলাম, মাগুরা সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজ অধ্যক্ষ প্রফেসর দেবব্রত ঘোষ, প্রফেসর ইমরান নাজির প্রমুখ।

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৭ জানুয়ারি, ২০২১ ১৫:৪২
প্রিন্ট করুন printer

টেকনাফে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

টেকনাফে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক

কক্সবাজারের টেকনাফ সদরের উত্তর লম্বরী এলাকায় অভিযান চালিয়ে এক লাখ ২২ হাজার ১৪০ পিস ইয়াবাসহ এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব। গতকাল মঙ্গলবার রাতে র‌্যাব-৭ এর অধিনায়কের কার্যালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি আভিযানিক দল টেকনাফ সদর ইউনিয়নের উত্তর লম্বরী এলাকার একটি মুরগির খামারের দু’চালা টিনের ঘরে অভিযান চালিয়ে আহম্মেদ কবির (৩০) নামে এক মাদক ব্যবসায়ীকে আটক করে। পরে সেখান থেকে এক লাখ ২২ হাজার ১৪০ পিস ইয়াবা জব্দ করা হয়।

পরে মাদক দ্রব্যসহ আটক ব্যক্তিকে টেকনাফ মডেল থানায় সোপর্দ করা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য

পরবর্তী খবর