শিরোনাম
১৬ ডিসেম্বর, ২০১৯ ১০:১৭

বাগদাদ সমাবেশে ট্রাম্প-নেতানিয়াহ-সৌদি যুবারজের কুশপুত্তলিকা দাহ

অনলাইন ডেস্ক

বাগদাদ সমাবেশে ট্রাম্প-নেতানিয়াহ-সৌদি যুবারজের কুশপুত্তলিকা দাহ

সংগৃহীত ছবি

ইরাকের রাজধানী বাগদাদের সমাবেশে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু এবং সৌদি যুবরাজ মুহাম্মাদ বিন সালমানের কুশপুত্তলিকা দাহ করেছে পপুলার মোবিলিজেশন ইউনিটের সমর্থকরা।

শনিবার মার্কিন সরকারের হস্তক্ষেপ এবং নিষেধাজ্ঞার বিরুদ্ধে রাজধানী বাগদাদের ফেরদৌস স্কয়ারে সমাবেশ করে তারা। পপুলার মোবিলাইজেশন ইউনিটের কয়েকজন নেতার বিরুদ্ধে মার্কিন অর্থ মন্ত্রণালয় নিষেধাজ্ঞা আরোপের পর এ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে যোগ দেয়া লোকজন আমেরিকার বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেন এবং ইরাকের অভ্যন্তরীণ ব্যাপারে হস্তক্ষেপের নিন্দা জানান।

সমাবেশ চলাকালে তারা মার্কিন ও ইহুদিবাদী ইসরাইলের পতাকা পোড়ান। সেই সঙ্গে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, ইসরাইলের যুদ্ধবাজ প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু এবং সৌদি যুবরাজ মুহাম্মাদ বিন সালমানের কুশপুত্তলিকা দাহ করেন। বিক্ষোভে অংশ নেয়া লোকজন আমেরিকা এবং ইসরাইলের ধ্বংস কামনা করে নানা শ্লোগানও দেন।

উল্লেখ্য, গত ৬ই ডিসেম্বর মার্কিন সরকার পপুলার মোবিলাইজেশন ইউনিটের চার নেতার বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করে। ইরাকের বহুসংখ্যক সংসদ সদস্য মার্কিন সরকারের এই পদক্ষেপের নিন্দা জানান।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর