১৬ ডিসেম্বর, ২০১৯ ১২:৪৯

বিজয় দিবসে গলাচিপায় নানা আয়োজন

গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি:

বিজয় দিবসে গলাচিপায় নানা আয়োজন

পটুয়াখালীর গলাচিপায় যথাযোগ্য মর্যাদা, ভাবগাম্ভীর্য ও নানা আয়োজনের মধ্য দিয়ে মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে। সোমবার উপজেলা প্রশাসনের উদ্যোগে সূর্যোদয়ের পূর্বে একত্রিশবার তোপধ্বণির মধ্য দিয়ে দিবসের কর্মসূচি শুরু হয়। 

ওই দিন সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি ও বেসরকারি অফিস, শিক্ষা ও ব্যবসা প্রতিষ্ঠান এবং বাসস্থানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। 

সকাল সোয়া আটটায় উপজেলা প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক সংগঠন, বিভিন্ন সরকারি ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান, বেসরকারি প্রতিষ্ঠান এবং বিভিন্ন সামাজিক সংগঠনের পক্ষ থেকে উপজেলা মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করা হয়। সকাল সাড়ে আটটায় একই স্থান থেকে উপজেলা পরিষদের চেয়ারম্যান মু. শাহীন শাহ্’র নেতৃত্বে বর্ণাঢ্য একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বাংলাদেশ-তুরস্ক ফ্রেন্ডশিপ স্কুল প্রাঙ্গণে এসে শেষ হয়। 

পরে সেখানে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, মুক্তিযোদ্ধাদের সম্মাননা ক্রেষ্ট প্রদান, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের সম্মিলিত কুচকাওয়াজ, সাংস্কৃতিক ও নাট্যানুষ্ঠান এবং নানা আয়োজনের মধ্য দিয়ে দিবসটি উদযাপন করা হয়। এসময়  উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার শাহ্ মো. রফিকুল ইসলাম, গলাচিপা থানার অফিসার ইনচার্জ (ওসি) আখতার মোর্শেদ, পৌর মেয়র আহসানুল হক তুহিন, উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপক সন্তোষ দে, সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা টিটো প্রমুখ। 

এদিকে বেলা ১১ টায় উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে দলীয় কার্যালয়ের সামনে পৌরমঞ্চে উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপক সন্তোষ দে’র সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা শেষে উপজেলা আওয়ামী লীগ, পৌর আওয়ামী লীগ, উপজেলা যুবলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ, কৃষক লীগ, শ্রমিক লীগ, স্বেচ্ছাসেবক লীগ এবং সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের সমন্বয়ে গঠিত একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। 

র‌্যালিটি শহরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। 
এর আগে উপজেলা বিএনপি’র সভাপতি গোলাম মোস্তফা মিয়ার নেতৃত্বে এবং উপজেলা বিএনপি’র আরেক অংশের সভাপতি শাহ্জাহান খান এর নেতৃত্বে পৃথক পৃথক দু’টি বিজয় র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। 


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর