২৪ জানুয়ারি, ২০২০ ২০:২০

বাগেরহাটে দুই স্কুলশিক্ষকের বিরুদ্ধে শ্লীলতাহানীর মামলা

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটে দুই স্কুলশিক্ষকের বিরুদ্ধে শ্লীলতাহানীর মামলা

প্রতীকী ছবি

স্কুল ছাত্রীর শ্লীলতাহানীর অভিযোগে বাগেরহাটের শরণখোলার রায়েন্দা সরকারি পাইলট হাই স্কুলের প্রধান শিক্ষক মো. সুলতান আহমেদ গাজীসহ দুই শিক্ষকের বিরুদ্ধে মামলা হয়েছে। গতকাল রাতে ওই স্কুলের এক ছাত্রীর মা বাদী হয়ে শরণখোলা থানায় নারী ও শিশু নির্যাতন আইনের ১০/৩০ ধারায় মামলাটি দায়ের করেন। মামলার অপর আসামি ওই স্কুলের সহকারী শিক্ষক মো. শাহিনুজ্জামান শাহিন।   

মামলা সূত্রে জানা যায়, বিদ্যালয়ের ইংরেজি বিভাগের সহকারী শিক্ষক শাহিনুজ্জামান শাহিন গত বছরের ৩ মার্চ কারিগরি শাখার কমম্পিউটার বিভাগের দশম শ্রেণির ওই ছাত্রীকে কুপ্রস্তাব দেন। এ বিষয়ে প্রধান শিক্ষকের কাছে অভিযোগ করা হলে তিনি কোনো ব্যবস্থা নেননি। এরপর গত ১৮ জানুয়ারি বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য ওই ছাত্রী তার নাম অন্তর্ভুক্ত করতে গেলে শিক্ষক শাহিনুজ্জামান তাকে স্কুল থেকে চলে যেতে বলেন। 

এই অপমানে ওই ছাত্রী স্কুল থেকে বের হয়ে কীটনাশক পান করে আত্মহত্যার চেষ্টা করে বলে মামলার এহাজারে উল্লেখ করা হয়। অসুস্থ ওই ছাত্রীকে তখন শরণখোলা উপজেলা হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হয়। বর্তমানে সে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে বলে জানা গেছে। মামলার বাদী জানান, এ ঘটনায় তার মেয়ে ও পরিবারের মান সম্মান নষ্ট হয়েছে। শেষ পর্যন্ত কোনো উপায় না পেয়ে মামলা করতে বাধ্য হয়েছেন তিনি।

রায়েন্দা সরকারি পাইলট হাই স্কুলের প্রধান শিক্ষক মো. সুলতান আহমেদ গাজী বলেন, এসব বিষয়ে ওই ছাত্রী আমার কাছে কখনো কোনো অভিযোগ করেনি। তার অসুস্থ্যতার খবর শুনে আমি সঙ্গে সঙ্গে হাসপাতালে ছুটে যাই। আমার কাছে অভিযোগ না করার বিষয়ে জানতে চাইলে মেয়েটি বলে, স্যার, আপনার কাছে ভয়ে বলিনি। 

প্রধান শিক্ষক আরো বলেন, আমার স্কুলে প্রায় দেড় হাজার স্টুডেন্ট রয়েছে। এর মধ্যে অর্ধেকেরও বেশি ছাত্রী। এদের মধ্য থেকে কেউই এ ধরণের অভিযোগ কোনো শিক্ষকের বিরুদ্ধে করতে পারবে না। এমন হলে এতো মেয়ে এখানে ভর্তি হতোনা। 
শরণখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস কে আব্দুল্লাহ আল সাইদ বলেন, এজাহাজার পাওয়া মাত্রই মামলা গ্রহণ করা হয়েছে। এ ব্যাপারে তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও রায়েন্দা সরকারি পাইলট হাই স্কুলের সভাপতি সরদার মোস্তফা শাহিন বলেন, এ বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর