২০ ফেব্রুয়ারি, ২০২০ ১৭:২৩

মঞ্চে এলো ইত্যাদি ধরনের প্রভৃতি

দিনাজপুর প্রতিনিধি

মঞ্চে এলো ইত্যাদি ধরনের প্রভৃতি

দিনাজপুরে পাঁচ দিনব্যাপী নাট্যোৎসবে নবরূপীর নাটক ‘ইত্যাদি ধরনের প্রভৃতি’ মঞ্চস্থ হয়েছে। বুধবার রাতে দিনাজপুর শিল্পকলা একাডেমির মঞ্চে নাটকটি মঞ্চায়িত হয়। নাটকের অভিনয় ও গল্প দর্শকদের মুগ্ধ করেছে।

বর্তমান সময়ের প্রেক্ষাপটে গল্পে ভেজালের যুগে ভালো মানুষের কোনো দাম নেই। তার প্রতিচ্ছবি বিভিন্ন চরিত্রের মাধ্যমে তুলে ধরেছেন বিশিষ্ট নাট্যকার, নাট্য পরিচালক ও নবরূপীর সাবেক সাধারণ সম্পাদক শাহজাহান শাহ। 

দিনাজপুরের ঐতিহ্যবাহী সাংস্কৃতিক প্রতিষ্ঠান নবরূপীর প্রযোজনায় নাটকটির নির্দেশনা দিয়েছেন শামীম রাজা। নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেন পিয়াস বাবু, নিরঞ্জন হিরা, শামীম রাজা, ফাইয়াদ বিশাল, মো. আকবর আলী, সুধা রানী, টসমত, মো. মোকলেছার রহমান, হিজল তমাল, মিজানুর রহমান মিজু, বাবুল শাহা, মানস কুমার ভট্টাচার্য্য, আরমান আলী, কাশী কুমার দাস ঝন্টু, মুরাদ খান, স্বপ্না, আবু সাঈদ, বাবুল, বিশাল, মোকলেস, সৈকত, হিরা, তমালী ও শামীম রেজা। আলো-পলাশ, শব্দ- পিয়াস, বাবুল, আবু সাঈদ ও যতিন্দ্র নাথ রায়। 

বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের আয়োজনে ও সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমির সহযোগিতায় ৬৪ জেলার জাতীয় নাট্যোৎসবের আওতায় এ নাটক মঞ্চস্থ হয়। 

উল্লেখ্য, দিনাজপুরে পাঁচ দিনব্যাপী নাট্যোৎসবে প্রগতি সংঘ পার্বতীপুর উপজেলার আকস্মিক ছন্দপতন, আমাদের থিয়েটার দিনাজপুরের বর্ণচোরা, পার্বতী থিয়েটারের মুজিব মানে মুক্তি ও দিনাজপুর নাট্য সমিতির নাটক কনক সরোজিনী নাটক শিল্পকলা একাডেমি মঞ্চে প্রতিদিন সন্ধ্যা ৭টায় মঞ্চায়িত হবে। 

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর