২১ ফেব্রুয়ারি, ২০২০ ১১:৪৭

ইউএনও'র অসদাচরণের অভিযোগে শহীদ মিনারে ফুল দেয়া বর্জন মুক্তিযোদ্ধাদের

ঠাকুরগাঁও প্রতিনিধি

ইউএনও'র অসদাচরণের অভিযোগে শহীদ মিনারে ফুল দেয়া বর্জন মুক্তিযোদ্ধাদের

উপজেলা নির্বাহী অফিসারের আচরণে ক্ষুব্ধ হয়ে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শহীদ মিনারে ফুলেল শ্রদ্ধা জানানো বর্জন করেছেন মুক্তিযোদ্ধারা। আজ শুক্রবার দিবসের প্রথম প্রহরে রাত ১২টায় বালিয়াডাঙ্গী উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে এ ঘটনা ঘটে। 

মুক্তিযোদ্ধারা অভিযোগ করে বলেন, স্বাধীনতার পর থেকে প্রতিটি দিবসে শহীদ মিনারে স্থানীয় প্রশাসনের শ্রদ্ধা নিবেদন শেষে মুক্তিযোদ্ধারা  ফুলেল শ্রদ্ধা জানান। কিন্তু এবার উপজেলা নির্বাহী অফিসার খায়রুল আলম সুমন উপজেলা প্রশাসনের পর স্থানীয় পুলিশকে ২ নম্বর এবং মুক্তিযোদ্ধাদের ৩য় নম্বরে ফুলেল শ্রদ্ধা জানানোর কথা বলেন। এমন ঘোষণার পর মুক্তিযোদ্ধারা শহীদ মিনার ত্যাগ করে ফুল দেয়া বর্জন ঘোষণা করে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কার্যালয়ে চলে আসেন। 

পরে মুক্তিযোদ্ধা সফিকুল ইসলাম, সলেমান আলীসহ কয়েকজন অভিযোগ করে বলেন, ইউএনও'র নতুন নিয়ম আমরা মানি না। আমরা শহীদ মিনারে ফুলের শ্রদ্ধা বর্জন করলাম। 

এমন ঘোষণার পর শহীদ মিনারে শ্রদ্ধা জানাতে আসা বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তাদের মাঝে বিষয়টি টপ অব টাউনে পরিণত হয়। 

এদিকে, মুক্তিযোদ্ধারা শ্রদ্ধা নিবেদন বর্জন করায় রাত সাড়ে ১২টায় ইউএনও খায়রুল আলম সুমন মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের কার্যালয়ে এসে মুক্তিযোদ্ধাদের পুনরায় ফুলেল শ্রদ্ধা জানানোর অনুরোধ জানান। কিন্তু রাত ১টা পর্যন্ত শহীদ মিনারে শ্রদ্ধা জানাতে আসেননি মুক্তিযোদ্ধারা। 

বালিয়াডাঙ্গী প্রেস ক্লাবের সভাপতি নুরুল ইসলাম বলেন, মুজিব বর্ষে মুক্তিযোদ্ধাদের গুরুত্ব না দেয়া খুবই নিন্দনীয় কাজ। আশা করছি বিষয়টি তদন্ত করবে প্রশাসন। 

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার খায়রুল আলম সুমন তাৎক্ষণিক সাংবাদিকদের সাথে কথা বলতে রাজি হননি।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর