২৯ ফেব্রুয়ারি, ২০২০ ১২:৪৭

গভীর রাতে বিয়ে বাড়িতে হাজির ম্যাজিস্ট্রেট! অতঃপর...

জামালপুর প্রতিনিধি

গভীর রাতে বিয়ে বাড়িতে হাজির ম্যাজিস্ট্রেট! অতঃপর...

জামালপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বাল্য বিবাহ বন্ধ করেছে জেলা প্রশাসন। শুক্রবার দিবাগত গভীর রাতে গোপন সংবাদের ভিত্তিতে শহরের বোষপাড়ায় বাল্য বিবাহ বন্ধে অভিযান চালায় প্রশাসন।

জামালপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবু আব্দুল্লাহ খান জানান, শুক্রবার রাত আড়াইটার দিকে শহরের বোষপাড়াস্থ গ্রামীন ব্যাংক সংলগ্ন জাহাঙ্গীরে বাসায় বাল্য বিয়ে হচ্ছে এমন সংবাদ পায় প্রশাসন। পরে সেখানে গিয়ে শহরের কাচারীপাড়া এলাকার আব্দুল আলীর ছেলের আবু রায়হান (২৫) এর সাথে বোষপাড়া এলাকার ৯ম শ্রেণীর এক ছাত্রীর বাল্য বিয়ে বন্ধ করা হয়। এ সময় বাল্য বিয়ে আয়োজন করার অপরাধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ছেলের বাবা আব্দুল আলী ও মেয়ের বাবাকে ১০ হাজার টাকা জারিমানা ও অনাদায়ে ৩ মাসের কারাদণ্ড দেওয়া হয়। 

এছাড়া বাল্য বিবাহ আইনত দণ্ডনীয় অপরাধ জেনেও এই কাজ করার অপরাধে বর ও কনেকে এবং এ কাজে সহায়তা করার জন্য বাড়ির মালিক জাহাঙ্গীরের কাছে মুচলেকা নেওয়া হয়। এ সময় অন্যান্যদের মাঝে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আরিফুর রহমান, নির্বাহী ম্যাজিস্ট্রেট এম. আব্দুল্লাহ ইবনে মাসুদ আহমেদ, এসআই আসীম কুমার প্রমুখ উপস্থিত ছিলেন।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর