২৯ ফেব্রুয়ারি, ২০২০ ১৭:০১

বিপুল পরিমাণ ভারতীয় কাপড় জব্দ, ১৩ চোরাকারবারি আটক

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি :

বিপুল পরিমাণ ভারতীয় কাপড় জব্দ, ১৩ চোরাকারবারি আটক

কুয়াকাটা সংলগ্ন গভীর বঙ্গোপসাগর থেকে বিপুল পরিমাণ ভারতীয় শাড়ি, থ্রিপিচসহ ১৩ চোরাকারবারিকে আটক করেছে কোস্টগার্ড সদস্যরা। এসময় এফ.বি. শিপশা নামের একটি ট্রলার জব্দ করা হয়। জব্দকৃত মালামালসহ আটককৃতদের মহিপুর থানায় হস্তান্তর করা হবে।

আটককৃতরা হলো রবিউল, নজরুল ইসলাম, ইসমাইল গাজী, আল-আমীন, সাইফুল ইসলাম, দেলোয়ার, আসাদুল ইসলাম, রাব্বি, সেলিম গাজী, খাদিমুল ইসলাম, জাকির, জামাল সরদার এবং লিটন হোসেন হাওলাদার। আটক জামাল সরদারের বাড়ি খুলনা এবং লিটন হোসেনের বাড়ি পটুয়াখালী জেলায়। বাকি ১১ জনের বাড়ি সাতক্ষীরা জেলার বিভিন্ন এলাকায়। 

নিজামপুর কোস্টগার্ডের উচ্চ কর্মকর্তা ফারুক আহম্মেদ জানায়, গত বুধবার চোরাকারবারি সদস্যরা ট্রলার নিয়ে কলকাতার কাকদিপ এলাকায় যায়। সেখান থেকে ভারতীয় কাপড় নিয়ে মূল হোতাদের নির্দেশে কুয়াকাটা থেকে ১৮ কিলোমিটার পূর্ব দিকে গভীর বঙ্গোপসাগর থেকে খুলনা-সাতক্ষীরার দিকে যাওয়ার চেষ্টা করে। এসময় টহলরত কোস্টগার্ড সদস্যের সন্দেহ হলে ধাওয়া করে তাদের আটক করে। 

তবে জব্দকৃত শাড়ি ও থ্রিপিচ কি পরিমাণ ও এর বর্তমান বাজার দর কথা তা জানা যায়নি। মূলত সুল্ক ফাঁকি দিতেই তারা এই পথে ঐ মালামাল পাচার করতে চেয়েছিল। মহিপুর থানার ওসি তদন্ত মাহবুবুল আলম জানান, এখনও তারা কাপড়সহ চোরাকারবারিদের আমাদের কাছে হস্তান্তর করেনি। তবে হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর