শিরোনাম
২৯ ফেব্রুয়ারি, ২০২০ ১৭:০৪
জেলা আহ্বায়ক কমিটি সাড়ে ৩ বছরে পূর্ণাঙ্গ হয়নি

দিনাজপুর পৌর বিএনপির কোনো কমিটিই নেই

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুর পৌর বিএনপির কোনো কমিটিই নেই

দিনাজপুরে দলীয় গ্রুপিং আর সমন্বয়হীনতার কারণে জেলা বিএনপির আহ্বায়ক কমিটি সাড়ে ৩ বছরেও পূর্ণাঙ্গ হয়নি। জেলা আহ্বায়ক কমিটি গঠনের পর দিনাজপুর পৌর বিএনপির কমিটির আহ্বায়ক কমিটি গঠন করা হয়। কিন্তু ব্যর্থতার গ্লানির কারণে সেই পৌর আহ্বায়ক কমিটিও ভেঙে দেয়া হয়েছে। ৬ মাস ধরে দিনাজপুর পৌর বিএনপির কোনো কমিটিই নেই। এতে দিশেহারা নেতাকর্মীরা। দলীয় কার্যক্রমও অনেকটা ঝিমিয়ে রয়েছে। আবার বিএনপির যেসব ইউনিটের কমিটি হয়েছে, সেসব কমিটিতে তৃণমূলের মূল্যায়ন করা হয়নি বলেও অনেকে অভিযোগ করছেন। এতে তৃণমূলে ভেঙে পড়েছে নেতাকর্মীদের মনোবল। আবার তাদের মাঝে দেখা দিয়েছে হতাশা।

এ অবস্থায় ত্যাগী ও যোগ্য নেতারা নিস্ক্রিয় হয়ে দূরে সরে যাচ্ছেন। পুলিশের হামলা, মামলা আর বাধার কারণে দলীয় কার্যক্রম করতে না পারায় নেতাকর্মীরা দলীয় কার্যালয় থেকে দূরে থাকছেন। মামলার ভয়ে এখনও অনেক নেতাকে প্রকাশ্যে বিএনপির কোনো দলীয় অনুষ্ঠানে দেখা যায় না। শনিবার পুলিশের বাধার কারণে কেন্দ্রীয় কর্মসূচির বিক্ষোভও পালন করতে পারেনি তারা। 

জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও সাবেক সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মোকাররম হোসেন জানান, বর্তমান জটিল রাজনৈতিক পরিস্থিতি মোকাবিলায় দলকে সুসংগঠিত করতে সাহসী, নিষ্ঠাবান ও গ্রহণযোগ্য নেতা নির্বাচনের কোনো বিকল্প নেই। দলকে গতিশীল করতে একটি জেলা কমিটি দরকার। আর এটা করতে কাউন্সিলের বিকল্প নেই। পুলিশের হামলা, মামলা আর বাধার কারণে বিএনপি ঘুরে দাঁড়াতে পারছে না। দলের কার্যালয়ে কিংবা বাইরে দলীয় কোনো কার্যক্রম করলেই পুলিশি বাধার সম্মুখীন হতে হচ্ছে। আজও আমরা বিক্ষোভ মিছিল করতে পারিনি। 

তিনি আরও জানান, ২০১৬ সালের আগস্টে জেলা বিএনপির ১২৯ সদস্যের জেলা আহ্বায়ক কমিটি গঠন করে দেয় কেন্দ্রীয় কমিটি। জেলা বিএনপির ২২টি ইউনিটের মধ্যে ৫টি ইউনিটের এখনও কাউন্সিল হয়নি। দিনাজপুর পৌর বিএনপির কোনো কমিটি নেই। বিভিন্ন ইউনিটের কাউন্সিল করতেও বাধা পাচ্ছি। তাই এখনও জেলা বিএনপির কাউন্সিল করতে পারিনি। তবে চেষ্টা চালিয়ে যাচ্ছি।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর