২৯ ফেব্রুয়ারি, ২০২০ ১৭:১৬

‘স্বাধীনতাবিরোধী চক্র জয় বাংলাকে মুছে ফেলার চেষ্টা করেছিল’

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :

‘স্বাধীনতাবিরোধী চক্র জয় বাংলাকে মুছে ফেলার চেষ্টা করেছিল’

আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন বলেছেন, মহান মুক্তিযুদ্ধের পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ধ্বংসস্তুপ থেকে রাষ্ট্রকে অর্থনৈতিক ভিত্তির উপর দাঁড় করিয়েছিলেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবার হত্যা করে ক্ষান্ত হয়নি। কেন্দ্রীয় কারাগারে জাতীয় ৪ নেতাকেও হত্যা করা হয়। এ হত্যাকাণ্ডের মধ্য দিয়ে সেদিন থেকে স্বাধীনতাবিরোধী চক্র আওয়ামী লীগের বিরুদ্ধে অপপ্রচার ও জয় বাংলাকে মুছে ফেলার চেষ্টা করেছিল, বাংলাদেশকে পাকিস্তানের ধারায় ফিরিয়ে এনেছিল। আর ১৯৭৬ সালে জিয়াউর রহমান ক্ষমতায় আসার পর সাড়ে ৪ লাখ আওয়ামী লীগ নেতাকর্মীকে গুম, খুন, হত্যা ও গ্রেফতার করেছিল। তারা ভোটের অধিকার কেড়ে নিয়েছিল।’

শনিবার দুপুরে ভোলাহাটে মোহবুল্লাহ মহাবিদ্যালয় মাঠে আয়োজিত উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। উপজেলা আওয়ামী লীগ সভাপতি ইঞ্জিনিয়ার মো. আমিনুল হকের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সদস্য নুরুল ইসলাম ঠান্ডু, কেন্দ্রীয় কমিটির সদস্য বেগম আক্তার জাহান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি মো. আব্দুল ওদুদ, সহ-সভাপতি ও সাবেক এমপি মুহা. জিয়াউর রহমান, যুগ্ম সম্পাদক ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল এমপি, সাবেক সংসদ সদস্য মুহা. গোলাম মোস্তফা বিশ্বাস প্রমুখ। 

সভায় স্বাগত বক্তব্য রাখেন ভোলাহাট উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডা. আশরাফুল হক চুনু। এর আগে জাতীয় সংগীত পরিবেশনার মধ্যদিয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করে এ সম্মেলনের কার্যক্রম শুরু হয়। এ সম্মেলনের উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি মো. মঈনুদ্দিন মন্ডল। সভার দ্বিতীয় অধিবেশনে অধিকাংশ কাউন্সিলরদের সর্বসম্মতিক্রমে সভাপতি পদে ডা. মো. আশরাফুল হক চুনু ও সাধারণ সম্পাদক পদে মো. ইয়াসিন আলী নির্বাচিত হন।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর