শিরোনাম
প্রকাশ : ২৮ মার্চ, ২০২০ ১৮:২১

বরিশালে সেনাবাহিনীর জোড়ালো টহল, রাস্তাঘাট জনশূন্য

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে সেনাবাহিনীর জোড়ালো টহল, রাস্তাঘাট জনশূন্য

জনগণকে নিজ নিজ ঘরে থাকার সরকারি নির্দেশ বাস্তবায়নে বরিশালে জোড়ালো টহল দিচ্ছে সেনাবাহিনী। একই সাথে তারা জনগণকে সচেতন এবং সতর্ক করতে মাইকিং করছেন। 

অপরদিকে বরিশাল থেকে সড়ক ও নৌপথে অভ্যন্তরীণ এবং দূরপাল্লা রুটের লঞ্চ-বাস বন্ধ রয়েছে। নগরীর অভ্যন্তরে কিছু রিকশা এবং মোটর সাইকেল চলাচল করলেও থ্রি হুইলারসহ সকল গণপরিবহন চলাচল বন্ধ রয়েছে। নগরীসহ সর্বত্র ওষুধ এবং মুদী দোকান ব্যতিত বেশীরভাগ দোকানপাঠ বন্ধ রয়েছে। অতি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হচ্ছেন না জনসাধারণ। শের-ই বাংলা মেডিকেলে রোগী ভর্তি ৩ ভাগ কমে গেছে। বিভিন্ন বেসরকারি হাসপাতাল, ক্লিনিক, প্রাইভেট চেম্বার এবং ডায়াগনস্টিক সেন্টারেও রোগী নেই। 

জনগণকে বাধ্য করার আগেই তারা নিজেরা ঘরে অবস্থান করায় জেলা প্রশাসক বরিশালের জনগণকে ধন্যবাদ জানিয়েছেন জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান। 

তারপরও সরকারি নির্দেশ বাস্তবায়নে সামরিক এবং বেসামরিক প্রশাসন যৌথভাবে কাজ করে যাচ্ছে বরিশালে। 

এদিকে সরকারি অফিস-আদালত এবং কাজ-কর্ম বন্ধ থাকায় হতদরিদ্র জনগণের ঘরে সরকারি খাদ্য সহায়তা পৌঁছে দেয়া হচ্ছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক। জনগসমাগম নিরুৎসাহিত করতে জনপ্রতিনিধি, উন্নয়ন সংস্থা এবং প্রশাসনের সহায়তায় কর্মহীন দরিদ্র জনগণের ঘরে ত্রাণ মন্ত্রণালয়ের খাদ্য সহায়তা পৌঁছে দেয়ার কথা বলেন তিনি। 

অপরদিকে সরকারি ছুটি ঘোষণার পর কিছু মানুষ ঢাকাসহ বিভিন্ন শহর থেকে বরিশালের গ্রামের বাড়ি ফিরেছেন। এতে করোনা ছড়িয়ে পড়ার আশঙ্কা করছেন অনেকে। 

তবে বরিশালের জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান বলেছেন, সকল ধরনের যান বন্ধ থাকায় জনগণের চলাচল বন্ধ হয়ে গেছে। বিষয়টি কঠোরভাবে নজরদারী করা হচ্ছে। এ কারণে বরিশালে করোনা ছড়িয়ে পড়ার আশঙ্ক নেই বলেও তিনি জানান। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য