শিরোনাম
প্রকাশ : ১০ এপ্রিল, ২০২০ ১৮:৩৬

লালমনিরহাটে বিভিন্নস্থানে চেকপোস্ট, ৭৮ ব্যক্তিকে জরিমানা

লালমনিরহাট প্রতিনিধি

লালমনিরহাটে বিভিন্নস্থানে চেকপোস্ট, ৭৮ ব্যক্তিকে জরিমানা

প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ রোধে লালমনিরহাটে ২৪ ঘণ্টায় বিভিন্নভাবে চেকপোস্ট বসিয়ে ৭৮ জন ব্যক্তিকে ৭৭ হাজার ৮৮০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার সকালে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুহা. রাশেদুল হক প্রধান এ তথ্য নিশ্চিত করেন। এছাড়াও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধির কারণে বিভিন্ন পয়েন্টসহ অলিগলিতে এ অভিযান পরিচালনা করা হয়।

জানা গেছে, করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত কাঁচাবাজার (পচনশীল), ওষুধ ও কৃষিপণ্য দোকানপাট ব্যতীত সব ধরনের দোকান বন্ধ করতে গণবিজ্ঞপ্তি জারি করেছে লালমনিরহাট জেলা প্রশাসন। 

জারিকৃত এই আদেশ অমান্য করলে লালমনিরহাটের ৫টি উপজেলায় মোবাইল কোর্টের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা বিভিন্নস্থানে অভিযান পরিচালনা করে। এ সময় অযথা ঘোরাফেরা, দুপুর ১টার পরে দোকান পাট খোলা রাখায়, সামাজিক দূরত্ব না মেনে চলাসহ বিভিন্ন ধরনের অপরাধে ৭৮ ব্যক্তিকে ৭৭ হাজার ৮৮০ টাকা জরিমানা করা হয়।

একই সাথে পুলিশের সদস্যরা ভ্রাম্যমাণ আদালতের সঙ্গে ছিলেন। এর বাইরে দলটি দিনব্যাপী করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে জেলার বিভিন্ন হাট বাজারে জনসচেতনতামূলক প্রচার-প্রচারণা চালায়।

লালমনিরহাট জেলা প্রশাসক আবু জাফর বলেন, জারিকৃত আদেশ অমান্য করায় এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। প্রতিদিন নির্বাহী ম্যাজিস্ট্রেটরা এ অভিযান পরিচালনা করবে। সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান তিনি।

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য