শিরোনাম
প্রকাশ : ২৫ মে, ২০২০ ১৯:১৩

বগুড়ায় সরকারি নির্দেশনায় মসজিদে ঈদুল ফিতরের নামাজ আদায়

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় সরকারি নির্দেশনায় মসজিদে ঈদুল ফিতরের নামাজ আদায়

বগুড়ায় করোনাভাইরাস সংক্রমণরোধে সরকারি নির্দেশনা মেনে ঈদগাহ মাঠের পরিবর্তে মসজিদে মসজিদে ঈদুল ফিতরের নামাজ আদায় হয়েছে। তবে অনেক মুসল্লি করোনা ঝুঁকি এড়াতে মসজিদে না গিয়ে বাসায় ঈদের নামাজ আদায় করেছেন। ফলে অনেক মসজিদে একটি জামায়াত হলেও সেখানে মুসল্লি সংখ্যা ছিল খুবই কম।  

সোমবার এবারের অন্য রকম ঈদ উদযাপনে ঈদের কোনো আনন্দ ছিল না। ছিল না রাস্তায় তোরন নির্মাণসহ কোনো ধরনের সাজসজ্জা। সেই সাথে স্বাস্থ্যবিধি মেনে হয়নি কোলাকুলি আর হাত মোসাহাবা। ছিল মসজিদের প্রবেশ পথে জীবাণুনাশক স্প্রে আর শরীরের তাপমাত্রা নির্ণয়। সেই সাথে শিশুরা যায়নি ঈদের নামাজে। 

বগুড়া শহরে প্রতি বছর সূত্রাপুরস্থ কেন্দ্রীয় ঈদগাহে প্রধান জামায়াত হলেও এবার বায়তুর রহমান সেন্ট্রাল মসজিদে সকাল ৮টায় প্রধান ও প্রথম জামায়াত অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন হযরত মাওলানা আব্দুল কাদের। এখানে প্রথম জামায়াতেই মসজিদ পরিপূর্ণ হয়ে যায়। এখানে দ্বিতীয় জামায়াত হয়েছে সকাল ৯টায়। সকাল ৮টায় শহরের সূত্রাপুরস্থ সাতআনি জামে মসজিদে একমাত্র জামায়াত হলেও সেখানে মুসল্লি সংখ্যা ছিল অনেক কম। 

শহরের চেলোপাড়া ও ভাটকান্দি আহলে হাদিস জামে মসজিদে পৃথক পৃথক ঈদের জামায়াত অনুষ্ঠিত হয়। এ ছাড়া কেন্দ্রীয় জামে মসজিদ, বাদুরতলা জামে মসজিদ, ঠনঠনিয়া প্রথম লেন জামে মসজিদ, মফিজপাগলার মোড় জামে মসজিদ, জলেশ্বরীতলা নূর মসজিদসহ শহরের দুই শতাধিক মসজিদে ঈদের জামায়াত অনুষ্ঠিত হয়। 

বগুড়া -৪ (কাহালু -নন্দীগ্রাম) এলাকার জাতীয় সংসদ সদস্য বিএনপি নেতা আলহাজ মোশারফ হোসেন তার নিজ গ্রাম নন্দীগ্রাম উপজেলার বুড়ইল গ্রামের মসজিদে এলাকাবাসীর সাথে ঈদের নামাজ আদায় করেন। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর