শিরোনাম
প্রকাশ : ১০ জুলাই, ২০২০ ১২:৩২

মনোহরগঞ্জে আরও ৫ জন করোনায় আক্রান্ত, সর্বমোট ১৩৫

লাকসাম প্রতিনিধি:

মনোহরগঞ্জে আরও ৫ জন করোনায় আক্রান্ত, সর্বমোট ১৩৫
প্রতীকী ছবি

কুমিল্লার মনোহরগঞ্জে আরও ৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে উপজেলায় সর্বমোট আক্রান্তের সংখ্যা ১৩৫ জন। এখানে করোনা আক্রান্ত হয়ে এ পর্যন্ত মৃত্যুবরণ করেছেন ৬ জন। সুস্থ হয়েছেন ৮৩ জন। উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, বৃহস্পতিবার (৯ জুলাই) কুমিল্লা জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রেরিত নমুনার রিপোর্ট ৫ জনের পজিটিভ আসে। আক্রান্তদের মধ্যে ৩ জন ঝলম দক্ষিণ ইউনিয়ন, একজন খিলা ইউনিয়ন ও একজন মনোহরগঞ্জ থানার। উপজেলায় এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১৩৫ জন।

মনোহরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ও করোনা র‌্যাপিড রেসপন্স টিমের অন্যতম সদস্য ডা. রায়হান রাশেদ জানান, উপজেলায় এ পর্যন্ত নমুনা সংগ্রহ করা হয়েছে ৭৯৫টি, রিপোর্ট এসেছে ৭৮৫টি। তাদের মধ্যে করোনায় আক্রান্ত ১৩৫ জন। মারা গেছেন ৬ জন। এখনো রিপোর্ট প্রক্রিয়াধীন ১০টি। 

তিনি আরও জানান, আক্রান্তদের মধ্যে ইতোমধ্যে সুস্থ হয়েছেন ৮৩ জন। বাকী ৫২ জনকে হোম আইসোলোশনে নিবিড় তত্ত্বাবধানে চিকিৎসা দেয়া হচ্ছে। এখানে এ পর্যন্ত ৯ জন স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ৭ জন।

কুমিল্লা জেলা করোনা সংক্রমণ প্রতিরোধ সমন্বয়ক এবং মনোহরগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নিসর্গ মেরাজ চৌধুরী জানান, করোনা প্রকোপের শুরুতে মনোহরগঞ্জে পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকলেও গত কয়েকদিন থেকে বেড়ে যায়। করোনা সংক্রমণ থেকে রক্ষা পেতে তিনি সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ তাফসীর


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর