১১ আগস্ট, ২০২০ ১৬:৪৫

জন্মাষ্টমী উপলক্ষে দিনাজপুরে আলোচনা সভা

দিনাজপুর প্রতিনিধি

জন্মাষ্টমী উপলক্ষে দিনাজপুরে আলোচনা সভা

বাংলাদেশ হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সিনিয়র সহসভাপতি মনোরঞ্জন শীল গোপাল এমপি বলেছেন, ধর্মাবতার শ্রীকৃষ্ণ ছিলেন পরোপকারী, প্রেমিক, রাজনীতিক ও সমাজসংস্কারক। সমাজ থেকে অন্যায়-অত্যাচার, নিপীড়ন ও হানাহানি দূর করে মানুষে মানুষে অকৃত্রিম ভালোবাসা ও সম্প্রীতির বন্ধন গড়ে তোলাই ছিল শ্রীকৃষ্ণের মূল দর্শন।

যেখানেই অন্যায়-অবিচার এ ধরাধামকে গ্রাস করেছে সেখানেই শ্রীকৃষ্ণ আবির্ভুত হয়েছেন আপন মহিমায়। শ্রীকৃষ্ণের আদর্শ ও শিক্ষা বাঙালির হাজার বছরের সাম্প্রদায়িক সম্প্রীতি, সৌহার্দ্য ও ভ্রাতৃত্বের বন্ধনকে আরও সুদৃঢ় করবে। আর ভগবান শ্রীকৃষ্ণের কৃপা বৈশ্বিক মহামারি থেকে আমাদের রক্ষা করবে।

মঙ্গলবার সকালে দিনাজপুর শহরের গুঞ্জাবাড়ীস্থ শ্রীশ্রী রাধাকৃষ্ণ ইসকন মন্দিরে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট ও ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের জন্মষ্টমী উপলক্ষে আলোচনা সভা ও বিশেষ প্রার্থনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন এমপি গোপাল।

জেলা প্রশাসক মো. মাহমুদুল আলমের সভপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার শচীন চাকমা, দিনাজপুর প্রেস ক্লাবের সভাপতি স্বরুপ কুমার বকসী বাচ্চু, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ জেলা শাখার সভাপতি সুনীল চক্রবর্তী, সাধারণ সম্পাদক রতন সিং, জেলা পুজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক উত্তম কুমার রায়, দিনাজপুর জুবিলি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তপন বিশ্বাস বুনু। 

হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট দিনাজপুরের সহকারী পরিচালক মো. মশিউর রহমানের সঞ্চালনায় ও শ্রীশ্রী রাধাকৃষ্ণ ইসকন মন্দিরের অধ্যক্ষ শ্রীমান বিক্রমী রাম দাসের পরিচালনায় সমবেতভাবে বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়। 

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর