শিরোনাম
প্রকাশ : ২৪ সেপ্টেম্বর, ২০২০ ১৪:২৮
আপডেট : ২৪ সেপ্টেম্বর, ২০২০ ১৫:০৫

কাহালুতে সহিংসতার শিকার ব্যক্তিদের সংবেদনশীলতা অধিবেশন

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

কাহালুতে সহিংসতার শিকার ব্যক্তিদের সংবেদনশীলতা অধিবেশন

বগুড়ার কাহালু উপজেলায় মানব পাচার, জেন্ডারভিত্তিক সহিংসতা, উগ্র সহিংসতার শিকার ব্যক্তিদের অধিকার বিষয়ক সংবেদনশীলতা অধিবেশন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার উপজেলা পরিষদ সভাকক্ষে ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের বাস্তবায়নে ও ইউএসএআইডির প্রমোটিং পিস অ্যান্ড জাস্টিস (পিপিজে) অ্যাক্টিভিটি’র আর্থিক সহযোগিতায় এবং জেলা লিগ্যাল এইড ও লাইট হাউস এটির আয়োজন করে। উপজেলা পর্যায়ের লিগ্যাল এইড সদস্যদের নিয়ে সংবেদনশীলতা অধিবেশন অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কাহালু উপজেলা লিগ্যাল এইড কমিটির সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আল হাসিবুল হাসান কবিরাজ (সুরুজ)।

এসময় বক্তব্য রাখেন কাহালু উপজেলা কর্মকর্তা (ইউএনও) মাছুদুর রহমান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রওশন আকতার, কাহালু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়া লতিফুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. মোহাম্মদ যাকারিয়া রানা, উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা আইয়ুব আলী, পাইকড় ইউপি চেয়ারম্যান মিটু চৌধুরীসহ উপজেলা পর্যায়ের সরকারি ও বেসরকারি কর্মকর্তারা।

সেশন পরিচালনা করেন বগুড়া জজ কোর্টের প্যানেল আইনজীবী অ্যাডভোকেট এমদাদুল হক খন্দকার। অনুষ্ঠান সঞ্চালনা করেন লাইট হাউসের প্রকল্প সমন্বয়কারী রশিদা খাতুন। তাকে সহযোগিতা করেন নিশি কান্ত ও ছালমা খাতুন।

সভায় সর্ব প্রথম কাহালু উপজেলার পাইকড় ইউনিয়নে মানবপাচার, জেন্ডারভিত্তিক সহিংসতা, উগ্র সহিংসতা শিকার ব্যক্তিদের অধিকার বিষয়ক কমিটি গঠন এবং জনসচেতনতামূলক প্রচারের সিদ্ধান্ত হয়।

এছাড়াও কাহালু উপজেলার বাক আটটি ইউনিয়নে পর্যায়ক্রমে মানবপাচার, জেন্ডারভিত্তিক সহিংসতা, উগ্র সহিংসতা শিকার ব্যক্তিদের অধিকার বিষয়ক কমিটি গঠন এবং জনসচেতনতামূলক প্রচারের সিদ্ধান্তও নেওয়া হয়।

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর