শিরোনাম
প্রকাশ : ২৫ সেপ্টেম্বর, ২০২০ ১৭:১৭

মেয়েদের অশ্লীল ভিডিওচিত্র ধারণ করে ব্ল্যাকমেইলের অভিযোগে ছাত্র গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

মেয়েদের অশ্লীল ভিডিওচিত্র ধারণ করে ব্ল্যাকমেইলের অভিযোগে ছাত্র গ্রেফতার

বগুড়ায় ফেসুবকে পরিচয়ের সূত্র ধরে নারীর সঙ্গে ভিডিও কলে কথা বলার সময় বিভিন্ন অশ্লীল ভিডিওচিত্র ধারণ করে ব্ল্যাকমেইল করার অভিযোগে কলেজ ছাত্রকে গ্রেফতার করেছে জেলা সাইবার পুলিশ সসদ্যরা। পুলিশ বলছে, গ্রেফতার যুবক একাধিক নারীর সঙ্গে কথা বলার ছলে অশ্লিল ছবি ধারণ করে রাখত। পরে ছবিগুলো দিয়ে টাকা স্বর্ণালঙ্কার হাতিয়ে নিত।

বগুড়া সাইবার পুলিশ পরিদর্শক এমরান মাহমুদ তুহিন জানান, গ্রেফতার যুবক তানজিমুল ইসলাম রিয়ন (২২) নওগাঁ জেলার চকদেবপাড়া গ্রামের মৃত তাজুল ইসলাম কবিরাজের ছেলে। তিনি দুঁপচাচিয়া থানার চৌধুরী পাড়ায় তার নানা আবু সাঈদ ফকিরের বাড়িতে বসবাস করে দুঁপচাচিয়া জেকে কলেজে বিএসএস প্রথম বর্ষে লেখা পড়া করছেন। সম্প্রতি বগুড়া সদর উপজেলার এক স্কুল ছাত্রীর (১৫) সঙ্গে ফেসবুকের মাধ্যমে প্রেমের সম্পর্ক গড়ে তোলেন। পরে তারা ম্যাসেনজারে ভিডিও কলে কথা বলার ছলে তার অশ্লীল ছবি ধারণ করে রেখে দেন। পরে ব্ল্যাকমেইল করে বিভিন্ন সময়ে ২৩ ভরি স্বর্ণালঙ্কার ও ৪৮ হাজার টাকা হাতিয়ে নেন। 

এ ঘটনায় ২৪ সেপ্টেম্বর রাতে ওই ছাত্রীর মা বাদী হয়ে পর্নোগ্রাফি আইনে বগুড়া সদর থানায় মামলা করেন। মামলার পরপরই ওই রাতেই সাইবার পুলিশ অভিযান চালিয়ে অভিযুক্ত তানজিমুল ইসলাম রিয়নকে দুপচাঁচিয়া থানার চৌধুরী পাড়া থেকে গ্রেফতার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে এবং তার জব্দকৃত মোবাইল ডিভাইস চেক করে রিয়নের সঙ্গে একাধিক মেয়ের প্রেমের সম্পর্কের বিষয়টি নিশ্চিত হওয়া যায়। এর মধ্যে ২০ জনের অধিক মেয়ের শরীরের বিভিন্ন অংশের অশ্লীল স্থিরচিত্র এবং অশ্লিল ভিডিওচিত্র তার ফেসবুক আইডির ম্যাসেঞ্জারে সংরক্ষিত রয়েছে। মেয়েদের সঙ্গে অনলাইনভিত্তিক বিভিন্ন যোগাযোগ মাধ্যমে ভিডিও কলে কথা বলার সময় স্ক্রিন রেকর্ডারের মাধ্যমে ভিডিওচিত্র ও স্থিরচিত্র ধারণ করে পরবর্তীতে ব্ল্যাকমেইল করে টাকা পয়সা ও স্বর্ণালঙ্কার হাতিয়ে নেন।

শুক্রবার বগুড়া জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী জানান, বিষয়টি নিয়ে মামলা হয়েছে। গ্রেফতার যুবক রিয়ন প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার অপরাধের কথা স্বীকার করেছেন। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর