২৭ সেপ্টেম্বর, ২০২০ ১৯:৪৮

ঢাবির সাবেক শিক্ষার্থী ‘হত্যা’, বিচারের দাবিতে লালমনিরহাটে মানববন্ধন

লালমনিরহাট প্রতিনিধি

ঢাবির সাবেক শিক্ষার্থী ‘হত্যা’, বিচারের দাবিতে লালমনিরহাটে মানববন্ধন

লালমনিরহাটে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী জাকারিয়া বিন হক শুভ (২৮) হত্যার বিচারের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী ও স্বজনরা। রবিবার দুপুর ১২টার দিকে কালীগঞ্জ উপজেলার তুষভান্ডার বাজারে ঘণ্টাব্যাপী মানববন্ধন করা হয়।

গত বৃহস্পতিবার রাত ৯টার দিকে রাজধানীর মোহাম্মদপুরের তাজমহল রোডের বাসা থেকে শুভর মরদেহ উদ্ধার করে মোহাম্মদপুর থানা পুলিশ। পরিবারের দাবি, তাকে হত্যা করা হয়েছে।

নিহত শুভ কালীগঞ্জ উপজেলার উত্তর ঘনেশ্যাম (এমসি মোড়) এলাকার আব্দুল হকের ছেলে। ওয়ালটনের মোবাইল সেক্টরের টেরিটরি সেলস ম্যানেজারের দায়িত্বে ছিলেন তিনি। চাকরির সুবাধে রাজধানীর মোহাম্মদপুরের তাজমহল রোডে শ্বশুরালয়ের পাশে ভাড়া বাসায় বসবাস করতেন তিনি।

এ ঘটনায় নিহত শুভর বড়বোন হাসিনা নাজনিন বিনতে হক বাদী হয়ে শুক্রবার রাতে রাজধানীর মোহাম্মদপুর থানায় একটি হত্যায় মামলা দায়ের করেছেন। মামলায় শুভর স্ত্রী শেহনীলা নাজ ও শাশুড়ি আছমা বেগমসহ অজ্ঞাতদের আসামি করা হয়েছে।

মানববন্ধনে বক্তারা ঘটনার সুষ্ঠু তদন্ত করে অপরাধীদের বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেছেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন কালীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহবুবুজ্জামান আহমেদ, তুষভান্ডার ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান নুর ইসলাম, নিহত শুভর বড়বোন হাসিনা নাজনিন বিনতে হক, উপজেলা যুবলীগের সভাপতি রেফাজ রাঙ্গা, কালীগঞ্জ প্রেসক্লাব সভাপতি আমিরুল ইসলাম হেলাল, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ বাবু প্রমুখ। 

নিহতের বন্ধু-বান্ধব, আত্মীয়-স্বজন, এলাকাবাসী ও তুষভান্ডার বাজারের ব্যবসায়ীরা মানববন্ধনে অংশ নেন। মানববন্ধন শেষে নিহত শুভর আত্মার শান্তি কামনা করে মুনাজাত করা হয়। এরপর বিক্ষোভ মিছিল নিয়ে তুষভান্ডার বাজার প্রদক্ষিণ করে প্রেসক্লাব চত্বরে গিয়ে শেষ হয়।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর