শিরোনাম
প্রকাশ : ২৭ সেপ্টেম্বর, ২০২০ ২০:৪০

পীরগাছায় বিএনপি থেকে নেতাকর্মীদের গণ পদত্যাগের আল্টিমেটাম

নিজস্ব প্রতিবেদক, রংপুর

পীরগাছায় বিএনপি থেকে নেতাকর্মীদের গণ পদত্যাগের আল্টিমেটাম

রংপুরের পীরগাছা উপজেলা বিএনপির সভাপতি আফছার আলী ও সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম রাঙ্গা’র বহিষ্কারাদেশ প্রত্যাহার করার দাবি জানিয়েছে তৃণমূলের নেতা-কর্মীরা। দাবি আদায়ে সাতদিনের আল্টিমেটাম দেয়া হয়েছে। অন্যথায় দল থেকে গণ পদত্যাগের সিদ্ধান্তের কথা জানিয়েছে পীরগাছা উপজেলা বিএনপির নেতা-কর্মীরা। 

রবিবার বিকেলে পীরগাছা উপজেলা বিএনপি কার্যালয়ে সংবাদ সম্মেলন থেকে আল্টিমেটাম ঘোষণা দিয়ে বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবি জানান ভারপ্রাপ্ত সভাপতি খন্দকার মতিয়ার রহমান। 

লিখিত বক্তব্যে তিনি বলেন, পীরগাছা উপজেলা বিএনপিকে যারা জীবনের চেয়ে বেশি ভালোবেসে সংগঠিত করেছে। দলের নির্দেশনা অনুযায়ী আন্দোলন সংগ্রাম করে তৃণমূলে বিএনপির অবস্থানকে শক্ত অবস্থানে ধরে রেখেছে। সেই নেতাদেরকে দল থেকে বহিষ্কার করার সিদ্ধান্ত অবৈধ ও ষড়যন্ত্রমূলক। 
তিনি বলেন, দলের সভাপতি আফছার আলী দুইবারের ইউপি সদস্য ও তিনবারের ইউপি চেয়ারম্যান। তিনি পীরগাছা উপজেলার সাবেক চেয়ারম্যান এবং জনপ্রিয় নেতা। পাশাপাশি উপজেলা সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম রাঙ্গা ছাত্র জীবন থেকেই বিএনপির রাজনীতির সাথে জড়িত। তৃণমূল থেকে উঠে আসা রাঙ্গা ও আফছারের নেতৃত্বে বিগত উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিজয় লাভ করা সম্ভব হয়েছে। তাদের কারণে রংপুর জেলার মধ্যে পীরগাছা উপজেলা বিএনপি একটি শক্তিশালী সংগঠনে পরিণত হয়েছে। যার কারণে ২০১৪ সালের ৫ জানুয়ারীর জাতীয় সংসদ নির্বাচনে পীরগাছায় ৮৪টি কেন্দ্রের মধ্যে একটি কেন্দ্রেও নির্বাচন অনুষ্ঠিত হতে দেয়া হয়নি। 
উল্লেখ্য, গত ২৬ সেপ্টেম্বর বিএনপি’র কেন্দ্রীয় কমিটির সিনিয়র যুগ্ম-মহাসচিব (দপ্তরের দায়িত্বপ্রাপ্ত) রুহুল কবীর রিজভী স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে পীরগাছা উপজেলা সভাপতি আফছার আলী ও সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম রাঙ্গাকে বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে অব্যহতি প্রদান করা হয়। কারণ হিসেবে তাদের বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা পরিপন্থী ও দল বিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগ দেখানো হয়েছে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর