শিরোনাম
প্রকাশ : ৩১ অক্টোবর, ২০২০ ১৭:৩২

বেনাপোলে অস্ত্র ও গোলাবারুদসহ ইউপি সদস্য আটক

বেনাপোল প্রতিনিধি

বেনাপোলে অস্ত্র ও গোলাবারুদসহ ইউপি সদস্য আটক

যশোরের বেনাপোলের পুটখালী সীমান্ত এলাকা থেকে অস্ত্র ও গোলাবারুদসহ হাবিবুর রহমান নামে এক ইউপি সদস্যকে আটক করেছে র‌্যাব।

এসময় আটক ইউপি সদস্যের কাছ থেকে ৯টি পিস্তল, ৪৯ রাউন্ড গুলি ও ১৯টি ম্যাগজিন উদ্ধার করা হয়। আটক হাবিবুর রহমানের বাড়ি পুটখালী গ্রামের কোরবান বিশ্বাসের ছেলে এবং পুটখালী ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ডের সদস্য।

এদিকে আটক হাবিব মেম্বারের ভাই মাহবুব জানান, শুক্রবার দিবাগত রাতে বাড়ির প্রধান গেটের তালা ভেঙে একদল লোক র‌্যাব পরিচয়ে বাড়িতে প্রবেশ করেন। বাড়িতে ঢোকার আগে তারা বাড়ির সিসি ক্যামেরার তার কেটে ফেলেন। এরপর মেম্বারের ঘরের তালা ভেঙে তল্লাশি করে চলে যাওয়ার সময় র‌্যাব সদস্যরা সাদা কাগজ দিয়ে বলেন, আপনারা স্বাক্ষর করেন ঘরে কোনো মালামাল পাওয়া যায়নি।

কিছুক্ষণ পর আবার তারা বাড়িতে প্রবেশ করে একটি বালতি উঠানে রেখে বলে অস্ত্র পাওয়া গেছে। সেখানে নাকি ওই সব পিস্তল, ম্যাগাজিন ও গুলি ছিল। অথচ আমাদের বাড়িতে ব্যবহারের জন্য দা ছাড়া অন্য কোনো জিনিস ছিল না। পরে মেম্বারকে গ্রেফতার করে নিয়ে যায় র‌্যাব।

যশোর র‌্যাব-৬ এর কোম্পানি কমান্ডার এম সরোয়ার হুসাইন জানান, গোপন সংবাদের মাধ্যমে আমরা জানতে পারি অবৈধ ভাবে ভারত সীমান্ত অতিক্রম করে একটি অস্ত্র চোরাকারবারীর দল পুটখালী ইউপি মেম্বার হাবিবুর রহমান বাড়িতে বিপুল পরিমাণের অস্ত্রের চালান মজুদ করে রেখেছে দেশের অভ্যন্তরে পাচারের উদ্দেশ্য।

এ ধরনের সংবাদের ভিত্তিতে পুটখালী গ্রামে ইউপি সদস্য হাবিবুরের বাড়িতে অভিযান পরিচালনা করি। অভিযান পরিচালনা করে হাবিবুর রহমানকে আটক করা হয়। পরে তার স্বীকারোক্তি মোতাবেক ঘরের ভিতর থেকে ৯টি নাইন এমএম পিস্তল ৪৯ রাউন্ড গুলি ও ১৯টি ম্যাগজিন উদ্ধার করা হয়। সে দীর্ঘদিন ধরে অস্ত্র ব্যবসার সাথে জড়িত বলে র‌্যাব জানায়। 

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর