২৭ নভেম্বর, ২০২০ ১৫:৫৩

পাথরঘাটা হানাদারমুক্ত দিবস পালিত

বরগুনা প্রতিনিধি

পাথরঘাটা হানাদারমুক্ত দিবস পালিত

আজ ‘পাথরঘাটা হানাদার মুক্ত দিবস’ পালিত হয়েছে। এদিনটি উপলক্ষে আজ শুক্রবার মুক্তিযুদ্ধের ইতিহাস সংরক্ষণ ও গবেষণা প্রতিষ্ঠান ‘আমরা মুক্তিযুদ্ধকে জানি’ ও পাথরঘাটা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের যৌথ আয়োজনে শহীদ স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা নিবেদন, আলোচনা সভা ও দোয়া কর্মসূচি পালিত হয়।

১৯৭১ সালের ২৭ নভেম্বর ভোরে হানাদার আর রাজাকারদের সাথে লড়াই করে মুক্তিযোদ্ধারা পাথরঘাটাকে হানাদার মুক্ত করে স্বাধীন করেন।

পাথরঘাটা উপজেলা পরিষদ সংলগ্ন শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে সকাল ১০টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ ও মহান মুক্তিযুদ্ধে শহীদ বীর মুক্তিযোদ্ধাদের নিয়ে স্মৃতিচারণ সহ রুহের মাগফিরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়।

এতে উপস্থিত ছিলেন পাথরঘাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির, পাথরঘাটা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সাবরিনা সুলতানা, ভাইস চেয়ারম্যান ফাতিমা পারভীন, বীর মুক্তিযোদ্ধা এম এ খালেক, কামাল উদ্দিন অ্যাড., সাইদুল কবির ফারুক, জাহাঙ্গীর জোমাদ্দার, পাথরঘাটা প্রেসক্লাবের সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী, সাধারণ সম্পাদক নজমুল হক সেলিম, ‘আমরা মুক্তিযুদ্ধকে জানি’র প্রতিষ্ঠাতা সাংবাদিক ও গবেষক শফিকুল ইসলাম খোকন, শহীদ বীর মুক্তিযোদ্ধা পরিবারসহ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর