২৭ নভেম্বর, ২০২০ ১৬:০২

মানিকগঞ্জে জীবিত কাউন্সিলর প্রার্থী ভোটার তালিকায় মৃত

মানিকগঞ্জ প্রতিনিধি

মানিকগঞ্জে জীবিত কাউন্সিলর প্রার্থী ভোটার তালিকায় মৃত

মৃত দেখিয়ে মানিকগঞ্জ পৌরসভার ৭নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীর মো. কবির হোসেনের নাম চূড়ান্ত ভোটার তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে।

অথচ তিনি আসন্ন আগামী ২৮ ডিসেম্বর অনুষ্ঠেয় মানিকগঞ্জ পৌরসভা নির্বাচনে কাউন্সিলর পদপ্রার্থী ও ৭নং ওয়ার্ডের পৌলী এলাকার বাসিন্দা। 

জানা যায়, মো. কবির হোসেন গত পৌরসভা নির্বাচনে ৭নং ওয়ার্ডে কাউন্সিলর পদে নির্বাচনে অংশ নিয়েছিলেন। আর গত জাতীয় সংসদ নির্বাচনে ভোট প্রদানও করেছেন। 

এ বিষয়ে মো. কবির হোসেন আজ সকালে জানান, ‘আগামী ২৮ ডিসেম্বর অনুষ্ঠিতব্য মানিকগঞ্জ পৌরসভার নির্বাচনে আমি প্রার্থী হয়েছি। বুধবার আমি জেলা নির্বাচন অফিস থেকে মনোনয়নপত্র ক্রয় করেছি। অফিস থেকে মনোনয়নপত্রের সাথে ভোটার তালিকার একটি সিডি দিয়েছে।

গতকাল ভোটার তালিকা প্রিন্ট করার পর দেখতে পাই ভোটার তালিকায় আমার নাম নেই। বিষয়টি আজ (শুক্রবার) সকালে আমি নির্বাচন অফিসকে অবহিত করেছি। আমি আশা করছি কর্তৃপক্ষ দ্রুত সময়ের মধ্যে ভোটার তালিকায় আমার নাম অন্তর্ভুক্ত করে আমাকে নির্বাচনে অংশগ্রহণের সুযোগ করে দিবেন।’  

এ ব্যাপারে জেলা নির্বাচন অফিসার এবং নির্বাচনের রিটার্নিং অফিসার শেখ মো. হাবিবুর রহমান বলেন, ২০১৯ সালে ভোটার তালিকা হালনাগাদের সময় তথ্য সংগ্রহ করেছেন বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষকরা। প্রাথমিকভাবে জানা গেছে তথ্য সংগ্রহকারীর ভুলের জন্য এমনটি হয়েছে। আমি বিষয়টি অবগত হওয়ার পর কাজ শুরু করেছি। 

আশা করি নির্দিষ্ট সময়ের মধ্যেই মো. কবির হোসেনের নাম ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করা সম্ভব হবে এবং তিনি নির্বাচনে অংশগ্রহণ করতে পারবেন।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর