শিরোনাম
প্রকাশ : ২৭ নভেম্বর, ২০২০ ২১:০৭
প্রিন্ট করুন printer

জমি বিরোধের জেরে চাচাকে কুপিয়ে হত্যা করলো ভাতিজা

দিনাজপুর প্রতিনিধি

জমি বিরোধের জেরে চাচাকে কুপিয়ে হত্যা করলো ভাতিজা
প্রতীকী ছবি

জমি বিরোধের জেরে ধান কাটার সময় দিনাজপুরের বিরলে ভাতিজার দেশীয় অস্ত্রের কোপে আপন চাচা আব্দুল কাদের (৭০) নিহত হয়েছেন। শুক্রবার দুপুরে বিরল উপজেলার বল্লভপুর (মাঝাপাড়া) গ্রামে এ ঘটনা ঘটে। 

নিহত আব্দুল কাদের বিরল উপজেলার বল্লভপুর (মাঝাপাড়া) গ্রামের মৃত আব্দুল আজিজের ছেলে।

স্থানীয়রা জানায়, গত প্রায় ৫-৬ বছর ধরে ওই গ্রামের মৃত আব্দুল আজিজের পাঁচ ছেলের মধ্যে বাড়ির পাশের ২৬ শতক জমি নিয়ে বিরোধ চলছিল। বিরোধকে কেন্দ্র করে আদালতে মামলা চলছে। উক্ত বিরোধপূর্ণ জমিতে ৫ ভাগে ৫ ভাই ও তাদের সন্তানেরা চলতি মৌসুমে ধান আবাদ করেন। শুক্রবার দুপুরে এক ভাই আবুল হোসেন বাবুর রোপন করা ধান ক্ষেত অপর আরেক ভাই রোস্তম আলী, তার স্ত্রী সন্তানসহ ভাড়াটে লোকজন নিয়ে জোড়পূর্বক কাটতে যায়। 

এ সময় আব্দুল কাদের ও আবুল হোসেন বাধা দিতে গেলে রোস্তম আলীর সঙ্গে তর্ক-বিতর্কের এক পর্যায়ে ধাক্কাধাক্কি ও মারপিট শুরু হয়। মারপিটের এক পর্যায়ে রোস্তম আলীর ছেলে নাঈম ইসলাম (৩৫) ধারালো দেশীয় অস্ত্র হাসুয়া দিয়ে কোপ দিলে আব্দুল কাদের রক্তাক্ত জখম হন। পরে আহতের চিৎকারে পরিবারের অন্য লোকজনসহ প্রতিবেশীরা ছুটে এলে নাঈম ইসলাম ও তার পিতা রোস্তম আলীসহ অন্যরা পালিয়ে যায়। এ সময় স্থানীয়রা আহত আব্দুল কাদেরকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বিরল থানার ওসি শেখ নাসিম হাবিব এর সত্যতা নিশ্চিত করে জানান, ধান কাটার সময় বাধা দেওয়াকে কেন্দ্র করে ভাই ভাইয়ে তর্ক-বিতর্কের মাঝে উত্তেজিত হয়ে ভাতিজা কোপ দেয়। এতে রক্তাক্ত জখম অবস্থায় আব্দুল কাদেরকে হাসপাতালে নেওয়ার পর তার মৃত্যু হয়। সংবাদ পেয়ে ওই এলাকায় পৌঁছে একটি হাসুয়া উদ্ধার করা হয়েছে।
 
এ ঘটনায় জড়িতদের আটকের চেষ্টা অব্যাহত আছে ও মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলে জানান তিনি।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৫ জানুয়ারি, ২০২১ ১৬:২৩
প্রিন্ট করুন printer

আখাউড়ায় খাদ্য নিরাপত্তা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:

আখাউড়ায় খাদ্য নিরাপত্তা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় সোমবার খাদ্য নিরাপত্তা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছ। বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের উদ্যোগে ও উপজেলা প্রশাসনের সহায়তায় উপজেলা পরিষদ মিলনায়তে এ সেমিনার অনুষ্ঠিত হয়। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূর-এ আলমের সভাপতিত্বে সেনিনারের লক্ষ্য-উদ্দেশ্য উপস্থাপন করেন ব্রাহ্মণবাড়িয়া জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা মোহাম্মদ ফারহান ইসলাম। 

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মহিলা বিষয়ক কর্মকর্তা রওনক আরা, যুব উন্নয়ন কর্মকর্ত মো: মুসলেহ উদ্দিন আহমেদ, মুক্তিযোদ্ধা জামসেদ শাহ, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হান্নান খাদেম, সাংবাদিক মহিউদ্দিন মিশু, জালাল হোসেন মামুন, মোঃ আবির। 

সেমিনারে নিরাপদ খাদ্য উৎপাদন, ভেজাল প্রতিরোধে আইনের কঠোর প্রয়োগ ও সচেতনতা তৈরি নিয়ে আলোচনা করা হয়। খাদ্য সামগ্রী বিক্রিতে সরকারী নির্দেশনা প্রতিপালনেরও আহবান জানানো হয়। 

সেমিনারে উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, হোটেল রেস্তোরা ও বেকারীর মালিক, সাংবাদিক, ব্যবসায়ী, শিক্ষক-শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

বিডি প্রতিদিন/ মজুমদার 


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৫ জানুয়ারি, ২০২১ ১৬:২০
প্রিন্ট করুন printer

বরিশালে গৃহবধূ বিলকিস হত্যার বিচার দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে গৃহবধূ বিলকিস হত্যার 
বিচার দাবিতে মানববন্ধন

বরিশাল নগরীর ২৮ নম্বর ওয়ার্ডের শেরে-ই বাংলা সড়কে বিলকিস বেগম নামে এক গৃহবধূর হত্যাকারীর কঠোর বিচারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল সাড়ে ১১টায়র নগরীর সদর রোডের অশি^নী কুমার হলের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

মানববন্ধনে নিহতের ছেলে ইমন শরীফ, ইমনের নানী শাহিনুর বেগম, মামা মো. স্বজন মফিজ উদ্দিন হাওলাদার, প্রতিবেশী সিব্বির আহমেদ, মো. বশির আহমেদ ও মো. নাসির উদ্দিন সহ অন্যান্যরা বক্তব্য রাখেন। 

আর্থিক বিরোধের জের ধরে ২০১৩ সালের ১৪ ডিসেম্বর রাতে বিলকিস বেগমকে কুপিয়ে আহত করে তার দেবর আলম শরীফ। আহতাবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ৫১ দিন চিকিৎসাধীন থাকার পর তার মৃত্যু হয়। 

এ ঘটনায় বিলকিসের বাবা মফিজ উদ্দিন হাওলাদার বাদী হয়ে নগরীর বিমান বন্দর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্ত কর্মকর্তা এসআই সুলতান আহমেদ একমাত্র আলম শরীফকে অভিযুক্ত করে আদালতে এই মামলার অভিযোগপত্র জমা দেন। ৭ বছর পালিয়ে থাকার পর গত ১৮ জানুয়ারি ভোরে বরিশাল নদী বন্দর থেকে আলম শরীফকে গ্রেফতার করে পুলিশ। কারান্তরীণ আলম শরীফ বিভিন্ন মাধ্যমে মামলা তুলে নিতে নিহতের বাবাকে হুমকি দিচ্ছে বলে মানববন্ধনে অভিযোগ করেন বক্তারা। 

বিডি প্রতিদিন/আল আমীন


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৫ জানুয়ারি, ২০২১ ১৬:১৮
প্রিন্ট করুন printer

ওয়ালটন গ্রুপের পরিচালক মৃদুলের কুলখানি অনুষ্ঠিত

টাঙ্গাইল প্রতিনিধি

ওয়ালটন গ্রুপের পরিচালক মৃদুলের কুলখানি অনুষ্ঠিত
মাহবুবুল আলম মৃদুল

কুরআন খতম, দোয়া মাহফিল, ফ্রি প্রাথমিক মেডিকেল ক্যাম্পসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে সদ্য প্রয়াত ওয়ালটন গ্রুপের পরিচালক ও তরুণ উদ্যোক্তা মাহবুবুল আলম মৃদুলের কুলখানি অনুষ্ঠিত হয়েছে। 

সোমবার দুপুরে মরহুমের গ্রামের বাড়ি টাঙ্গাইল সদরের গোসাই জোয়াইরে কুলখানির আয়োজন করা হয়। এ সময় মরহুমের আত্মার মাগফিরাত কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের চেয়ারম্যান এসএম নুরুল আলম রেজভী, জেলা প্রশাসক ড. আতাউল গনি, ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ভাইস চেয়ারম্যান এস এম শামছুল আলম, ওয়ালটন গ্রুপের পরিচালক ইঞ্জিনিয়ার গোলাম মোর্শেদ, এসএম রেজাউল আলম শামীম, মাহবুবুল আলম খালিদ, মঞ্জুরুল আলম অভি, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান আনছারীসহ ওয়ালটন গ্রুপের উপ মহাব্যবস্থাপকসহ উর্দ্বতন কর্মকর্তারা।
কুলখানীতে রাইজিংবিডির প্রকাশক জাহিদ হাসান, এক্সিকিউটিভ ডিরেক্টর এফ.এম. ইকবাল বিন আনোয়ার (ডন)সহ ওয়ালটন পরিবারের সদস্যসহ এলাকার বিপুল সংখ্যক লোকজন অংশ নেয়।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৫ জানুয়ারি, ২০২১ ১৬:১৬
প্রিন্ট করুন printer

ঝালকাঠি টেলিভিশন সাংবাদিক সমিতির নতুন কমিটি ঘোষণা

ঝালকাঠি প্রতিনিধি

ঝালকাঠি টেলিভিশন সাংবাদিক সমিতির নতুন কমিটি ঘোষণা

২০২১ সালের জন্য ঝালকাঠি টেলিভিশন সাংবাদিক সমিতির নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। আজ সোমবার বেলা ১১ টায় সংগঠনের কার্যালয়ে কার্যনির্বাহী পরিষদের এক সভায় টেলিভিশন সাংবাদিক সমিতির সভাপতি কাজী খলিলুর রহমান উপস্থতি সদস্যদরে সর্বসস্মতক্রিমে নতুন কমিটি ঘোষণা করেন। 

এতে সভাপতি পদে একুশে টেলিভিশনের আজমীর হোসনে তালুকদার, সাধারণ সম্পাদক পদে বৈশাখী টেলিভিশনের শফিউল আজম টুটুল, সহ-সাধারণ সম্পাদক পদে নিউজ ২৪ এর এস এম রেজাউল করিম, সাংগঠনিক সম্পাদক পদে দীপ্ত টিভি'র খালিদ হাসান নির্বাচিত হন। 

এছাড়া কোষাধ্যক্ষ পদে মোহনা টেলিভিশনের রুহুল আমনি রুবলে, দপ্তর সম্পাদক পদে বিজয় টিভি'র মো: মাসুম খান, সাহিত্য সাংস্কৃতকি সম্পাদক পদে আনন্দ টিভি'র সাইফুল ইসলাম এবং প্রচার সম্পাদক পদে মোহনা টিভি'র কাঠালয়িা প্রতিনিধি মো: মাসুম বিল্লাহ নির্বাচিত হয়েছেন। নব গঠিত কমিটিতে সংগঠনের প্রতিষ্ঠাকালীন সদস্য জিয়াউল হাসান পলাশ এবং ডিবিসি নিউজ'র আল আমিন তালুকদারকে নির্বাহি সদস্য নির্বাচিত করা হয়।

বিদায়ী সভাপতি কাজী খললিুর রহমানরে সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য রাখনে বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক শফিউল আজম টুটুল, প্রতিষ্ঠাকালীন সদস্য জিয়াউল হাসান পলাশ, নবগঠিত কমিটির সভাপতি আজমীর হোসনে তালুকদার, বিদায়ী কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক জহরিুল ইসলাম জলিল, বিদায়ী কমিটির কোষাধ্যক্ষ তরুন সরকার, নির্বাহী সদস্য আল আমিন তালুকদার, এসএম রেজাউল করিম, খালিদ হাসান তালুকদার, ইব্রাহিম খান শাকলি, খলিলুর রহমান, মিঠুন চক্রর্বতী, খাইরুল ইসলাম পলাশ ও আতাউর রহমান প্রমুখ।


বিডি-প্রতিদিন/সিফাতা আব্দুল্লাহ


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৫ জানুয়ারি, ২০২১ ১৬:১৪
প্রিন্ট করুন printer

কুড়িগ্রামে চাকুরি স্থায়ীকরণের দাবিতে নেসকোর মিটার রিডারদের কর্মবিরতি

কুড়িগ্রাম প্রতিনিধি

কুড়িগ্রামে চাকুরি স্থায়ীকরণের দাবিতে
নেসকোর মিটার রিডারদের কর্মবিরতি

চাকুরি স্থায়ীকরণের দাবীতে নর্দার্ন ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি লিমিটেডের (নেসকো) পিচরেট মিটার রিডাররা রংপুর ও রাজশাহী বিভাগের সকল জেলায় কর্মবিরতি শুরু করেছে। দাবি বাস্তবায়নের লক্ষ্যে সোমবার দুপুরে কুড়িগ্রাম নেসকো কার্যালয়ের সামনে পিচরেট কর্মচারি ঐক্য পরিষদের উদ্যোগে অবস্থান কর্মসূচি ও সমাবেশ অনুষ্ঠিত হয়। এ সময় বক্তব্য রাখেন সংগঠনের কুড়িগ্রাম জেলা শাখার সভাপতি নুর ইসলাম, সাধারণ সম্পাদক মাহমুদ হাসান লেনিন, লালমনিরহাট জেলা শাখার সভাপতি শামসুল ইসলাম ও সাধারণ সম্পাদক তাজুল ইসলাম প্রমুখ। 

দীর্ঘদিন যাবত অস্থায়ী ভিত্তিতে মিটার রিডিং নেয়া ও বিল বিতরণ করে রাজস্ব আদায়ে সহায়তা করা হচ্ছে। কিন্তু চাকুরি স্থায়ীকরণ না হওয়ায় তারা অনিশ্চিয়তায় পড়েছেন। তাই স্থায়ীকরণের দাবিতে গত অক্টোবরে নেসকোর প্রধান কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি চলাকালে প্রতিষ্ঠানের এমডি দাবী মেনে নেয়ার প্রতিশ্রুতি দেন। কিন্তু সেই প্রতিশ্রুতি বাস্তবায়ন না হওয়ায় তারা অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট শুরু করেছেন। এতে বন্ধ হয়ে গেছে মিটার রিডিং ও বিল বিতরণ কার্যক্রম। কুড়িগ্রামের আন্দোলনকারীরা অবিলম্বে তাদের দাবি মেনে নেয়ার জন্য নেসকো কর্তৃপক্ষের কাছে দাবি জানান। 

বিডি প্রতিদিন/আল আমীন


আপনার মন্তব্য

পরবর্তী খবর