শিরোনাম
প্রকাশ : ২৮ নভেম্বর, ২০২০ ২১:২৩
আপডেট : ২৮ নভেম্বর, ২০২০ ২১:৩৬
প্রিন্ট করুন printer

ছেলের নামে টুর্নামেন্টের আয়োজন করে খেলোয়াড়দের পেটালেন ইউএনও!

সুনামগঞ্জ প্রতিনিধি:

ছেলের নামে টুর্নামেন্টের আয়োজন করে খেলোয়াড়দের পেটালেন ইউএনও!
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সফি উল্লাহ

সুনামগঞ্জের দিরাইয়ে নিজের ছেলের নামে ফুটবল টুর্নামেন্টের আয়োজন করে তুচ্ছ ঘটনায় নিয়ে খেলায় অংশ নেওয়া বিপক্ষ দলের খেলোয়াড়দের পিটিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সফি উল্লাহ। শুক্রবার বিকালে দিরাই সরকারি বালিকা উচ্চবিদ্যালয় মাঠে এ ঘটনা ঘটার পর এ নিয়ে এলাকায় তোলপাড় সৃষ্টি হয়েছে।

জানা যায়, নিজের শিশুপুত্রের নামে গঠিত ‘রাফসান একাডেমি’র ব্যানারে ফুটবল টুর্নামেন্ট আয়োজন করেন দিরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শফি উল্লাহ। টুর্নামেন্টের প্রথম পর্বের খেলা শুক্রবার বিকালে দিরাই সরকারি বালিকা উচ্চবিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়। উপজেলা প্রশাসন দলের বিপক্ষে খেলায় অংশ নেয় উপজেলা বিদ্যুৎ প্রকৌশলী দল। 

প্রত্যক্ষদর্শীরা জানান, খেলা শুরু হওয়ার আগেই উপজেলা প্রশাসন দল বহিরাগত খেলোয়াড় নিয়ে খেলতে চাইলে বিপক্ষ দলের খেলোয়াড়রা আপত্তি তোলেন। এমন পরিস্থিতির মাঝেই খেলা শুরু করেন রেফারি। খেলার দ্বিতীয়ার্ধে বিপক্ষ দলের করা একটি ফাউল নিয়ে উত্তেজিত হয়ে উঠেন ইউএনও। একপর্যায়ে প্রতিপক্ষ দলের খেলোয়াড় আবাসিক বিদ্যুৎ অফিসের লাইনম্যান কমলেশ দাসের দিকে তেড়ে যান তিনি। প্রতিপক্ষ খেলোয়াড় কমলেশ দাসকে ধাক্কা দিয়ে মাঠে ফেলে দেন তিনি। এ সময় দুই দলের খেলা ফেসবুক লাইভে প্রচার করছিলেন বিদ্যুৎ অফিসের কর্মচারী নুরুজ্জামান মুকুল। বিষয়টি ইউএনও দেখতে পেয়ে দৌঁড়ে গিয়ে নুরুজ্জামানকে শার্টের কলার ধরে মারতে মারতে তার মাবাইলটি কেড়ে নেওয়ার চেষ্টা করেন। মোবাইল  কেড়ে নিতে ব্যর্থ হওয়ায় পুরো ঘটনাটি ফেসবুক লাইভে প্রচারিত হয়। এমন পরিস্থিতিতে খেলা বন্ধ হয়ে যায়। 

এদিকে ইউএনওর এমন ব্যবহারে উপস্থিত দর্শকরা উত্তেজিত হয়ে উঠলে অধীনস্থ কর্মচারীদের নিরাপত্তা বেষ্টনীতে সরকারি গাড়িতে উঠে মাঠ ত্যাগ করেন ইউএনও মো. সফি উল্লাহ। 

দিরাই আবাসিক বিদ্যুৎ প্রকৌশলী হায়দার আলী বলেন, একজন বিচারক যখন অন্যায়ভাবে কারও গায়ে হাত তুলেন, তখন আর কিছুই বলার থাকে না। উপজেলার নির্বাহী বিভাগের সর্বোচ্চ কর্মকর্তার কাছ থেকে এমন আচরণ অনভিপ্রেত। 

দিরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সফি উল্লাহ বলেন, খেলায় সামান্য ভুল বোঝাবুঝি হয়েছিল, বিষয়টি মিটে গেছে।

উল্লেখ্য, গত ৭ অক্টোবর সংবাদ সংক্রান্ত বিষয়ে স্থানীয় এক সাংবাদিক মুঠোফোনে দিরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সফি উল্লাহকে ‘ভাই’ সম্বোধন করায় ওই সাংবাদিকের প্রতি ক্ষেপে যান তিনি। এ নিয়ে সংবাদের শিরোনাম হন তিনি। 

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৭ জানুয়ারি, ২০২১ ২০:৩৫
প্রিন্ট করুন printer

ভেজাল খাদ্য পরিবেশনে লাকসামে ৮০ হাজার টাকা জরিমানা

লাকসাম (কুমিল্লা) প্রতিনিধি

ভেজাল খাদ্য পরিবেশনে লাকসামে ৮০ হাজার টাকা জরিমানা

কুমিল্লার লাকসামে ভেজাল খাদ্য পরিবেশনের দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে অভিযান চালিয়ে পাঁচটি খাবার হোটেলের ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বুধবার লাকসাম পৌর শহরের বাইপাস এলাকায় স্থানীয় প্রশাসন এ অভিযান পরিচালনা করে। অভিযানের নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ কে এম সাইফুল আলম।

ভেজাল খাদ্য পরিবেশনের দায়ের লাকসাম বাইপাসে ফরিদ হোটেল এন্ড রেস্টুরেন্টের ১০ হাজার, হাজী বিরিয়ানী ২০ হাজার, হাজীর বিরিয়ানি ২০ হাজার, হাজী নান্না বিরানি ২০ হাজার ও স্বদেশ রেস্তোরার ১০ হাজার টাকাসহ মোট ৮০ হাজার টাকা জরিমানা করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ কে এম সাইফুল আলম জানান, খাদ্যে পুরাতন ভোজ্য তেল, অপরিচ্ছন্ন পরিবেশ, বাসি খাবার পরিবেশনের দায়ে পাঁচটি হোটেলকে জরিমানা করা হয়। এখন থেকে মানসম্মত ও ভেজালমুক্ত খাবার পরিবেশন করতে হবে। অন্যথায় খাবার হোটেল সিলগালা করে দেয়া হবে।

বিডি প্রতিদিন/আল আমীন


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৭ জানুয়ারি, ২০২১ ২০:২৮
আপডেট : ২৭ জানুয়ারি, ২০২১ ২০:২৯
প্রিন্ট করুন printer

রূপগঞ্জে সবজি বিক্রেতার আড়াই লাখ টাকা ছিনতাই

রূপগঞ্জ প্রতিনিধি:

রূপগঞ্জে সবজি বিক্রেতার আড়াই লাখ টাকা ছিনতাই

নারায়ণগঞ্জের রূপগঞ্জের এশিয়ান বাইপাস সড়কে ইজিবাইকের গতিরোধ করে ৭ সবজি বিক্রেতার আড়াই লাখ টাকা ছিনিয়ে নিয়েছে সংঘবদ্ধ ছিনতাইকারী চক্র। এ সময় ইজিবাইক চালকসহ এক ব্যবসায়ীকে ছুরিকাঘাতে আহত করে তারা। 

বুধবার ভোরে এশিয়ান বাইপাস সড়কের কুশাবো এলাকায় এই ঘটনা ঘটে।

সবজি বিক্রেতা ফয়সাল আহমেদ জানান, তিনিসহ ৭ সবজি বিক্রেতা উপজেলার পিতলগঞ্জ এলাকার বাসিন্দা। তারা প্রতিদিন গাউছিয়া পাইকারী সবজি বাজার থেকে মালামাল কিনে এনে স্থানীয় কাঞ্চন বাজারে বিক্রি করেন। প্রতিদিনের মতো তিনিসহ ৭ সবজি ব্যবসায়ী একটি ইজিবাইক নিয়ে সবজি কেনার উদ্দেশ্যে কাঞ্চন থেকে এশিয়ান বাইপাস সড়ক দিয়ে গাউছিয়া যেতে থাকেন। গাড়িটি উপজেলার কুশাবো এলাকায় যাওয়ার পর একটি পিকআপ ভ্যান দিয়ে ৫/৬ ছিনতাইকারী তাদের ইজিবাইকের গতিরোধ করে। ছিনতাইকারীরা ছুরি ও পিস্তল বের করে সকলকে জিম্মি করে সাথে থাকা টাকা পয়সা দিয়ে দিতে বলে। 

এসময় এক ব্যবসায়ী জসিম টাকা নেই জানালে ক্ষিপ্ত হয়ে ছিনতাইকারীরা তাকে এবং ইজিবাইক চালক সিদ্দিককে ছুরিকাঘাত করে আতংক তৈরী করে। এতে ঘাবড়ে গিয়ে ৭ ব্যবসায়ীর সাথে থাকা নগদ ২ লাখ ৩৫ হাজার টাকা এবং ৫ টি মোবাইল সেট তাদের হাতে তুলে দেয়। পরে গাড়িটি দ্রুত গতিতে রাজধানীর দিকে পালিয়ে যায়। আহত দুজনকে স্থানীয় ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

এ ব্যাপারে ভুলতা পুলিশ ফাড়ির ইনচার্জ (ইন্সপেক্টর) নাজিমউদ্দিন মজুমদার বলেন, এ ব্যাপারে এখনো কোন অভিযোগ কেউ দায়ের করেননি। অভিযোগের পর প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। এছাড়া বাইপাস সড়ক ও মহাসড়কে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করা হচ্ছে।

বিডি প্রতিদিন/ মজুমদার 


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৭ জানুয়ারি, ২০২১ ২০:২০
প্রিন্ট করুন printer

ফুলবাড়ীতে সড়ক দুর্ঘটনায় নিহত ১

দিনাজপুর প্রতিনিধি:

ফুলবাড়ীতে সড়ক দুর্ঘটনায় নিহত ১

দিনাজপুর-গোবিন্দগঞ্জ মহাসড়কের ফুলবাড়ীতে চলন্ত ট্রাকের সাথে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে সোহেল রানা (২৬) নামের এক মোটরসাইকেল চালক নিহত হয়েছেন। এ ঘটনায় ওই মোটরসাইকেলের আরেক আরোহী লেবু (২৫) গুরুতর আহত হয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

বুধবার সন্ধায় সাড়ে ৬টার দিকে দিনাজপুর-গোবিন্দগঞ্জ মহাসড়কের ফুলবাড়ী উপজেলার লক্ষীপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত সোহেল রানা ফুলবাড়ি উপজেলার বারোকোনা স্টেশন পাড়া এলাকার মিজানুর রহমানের ছেলে। আহত যুবক লেবু (২৫) ওই এলাকার আকতারুজ্জামান বাবু ছেলে এবং নবনির্বাচিত ফুলবাড়ি পৌরসভার ৬নং ওয়ার্ডের কাউন্সিলর হাসানুর রহমানের ভাগিনা। 

ফুলবাড়ি থানার ভারপ্রাপ্তকর্মকর্তা(ওসি)ফখরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

ফুলবাড়ি থানার ওসি ফখরুল ইসলাম বলেন, বুধবার সন্ধার সাড়ে ৬টার দিকে মোটরসাইকেল ও ট্রাকের মুখোমুখি সংর্ঘষে সোহেল রানা নামের এক যুবক নিহত এবং লেবু নামের এক যুবক আহত হয়েছে রংপুর চিকিৎসাধীন রয়েছেন। নিহত যুবকের মরদেহ উদ্ধার করা হয়েছে। যান চলাচল স্বাভাবিক রয়েছে।

বিডি প্রতিদিন/ মজুমদার 


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৭ জানুয়ারি, ২০২১ ২০:১৭
আপডেট : ২৭ জানুয়ারি, ২০২১ ২০:২৫
প্রিন্ট করুন printer

শেখ হাসিনার গাড়ি বহরে হামলার মামলায় সাবেক এমপি হাবিবসহ ৩৪ জনের জামিন বাতিল

মনিরুল ইসলাম মনি, সাতক্ষীরা

শেখ হাসিনার গাড়ি বহরে হামলার মামলায় সাবেক এমপি হাবিবসহ ৩৪ জনের জামিন বাতিল

সাতক্ষীরার কলারোয়ায় ২০০২ সালের ৩০ আগস্ট তৎকালিন বিরোধীদলীয় নেতা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলার মামলায় সাতক্ষীরা(তালা-কলারোয়া)-১ আসনের সাবেক এমপি সংসদ সদস্য বিএনপির কেন্দ্রীয় নেতা হাবিবুল ইসলাম হাবিবসহ ৩৪ জনের জামিন বাতিল করে জেল হাজতে প্রেরণ করেছে আদালত। ৪ ফেব্রুয়ারি এ মামলার রায় ঘোষণা করা হবে বলে জানিয়েছেন আদালত।

বুধবার বিকালে তাদেরকে কারাগারে পাঠানো হয়েছে। জামিন বাতিল হওয়া অন্যদের মধ্যে রয়েছেন কলারোয়ার দুইবারের সাবেক মেয়র বিএনপি নেতা আক্তারুল ইসলাম, সাতক্ষীরা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক এ্যাড. আব্দুস সাত্তার, সুপ্রিম কোর্টের এ্যাড. আব্দুস সামাদ, তিনজন সাবেক ইউপি চেয়ারম্যান আশরাফ হোসেন, রকিবুল ইসলাম ও রবিউল ইসলাম এবং বিএনপি ও অঙ্গসংগঠন সমূহের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী। এ মামলায় অভিযুক্ত ৫০ জন আসামির একজন টাইগার খোকন অন্য মামলায় জেলহাজতে আটক রয়েছে। পলাতক রয়েছে সাবেক কাউন্সিলর আব্দুল কাদের বাচ্চুসহ ১৫ জন। সাতক্ষীরার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হুমায়ুন কবির তাদের জামিন বাতিল করেন।

এর আগে আজ ষষ্ঠ দিনের মত রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষে যুক্তিতর্ক উপস্থাপন করা হয়। এতে রাষ্ট্রপক্ষে অংশ নেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এসএম মুনীর, সহকারী এটর্নি জেনারেল শাহীন মৃধা এবং সাতক্ষীরার পিপি এ্যাড. আব্দুল লতিফ। অপরদিকে আসামিপক্ষে অংশ নেন এ্যাড. শাহানারা আক্তার বকুল, এ্যাড. আব্দুল মজিদ, এ্যাড. মিজানুর রহমান পিন্টু, এ্যাড. আব্দুস সেলিম, এ্যাড. তোজাম্মেল হোসেন প্রমুখ।

রাষ্ট্রপক্ষের এসএম মুনীর আদালতে ২০ জন সাক্ষীর জবানবন্দি তুলে ধরে বলেন, সাক্ষীদের বক্তব্যে সকল আসামি দোষী প্রমাণিত হয়েছে। তিনি সাক্ষীদের উদ্ধৃতি দিয়ে আরও বলেন, ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর প্রাণে বেঁচে যাওয়া তার দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানার ওপর বারবার প্রাণনাশ চেষ্টায় হামলার ঘটনা ঘটেছে। কলারোয়ার ঘটনা তারই অংশ বিশেষ উল্লেখ করে তিনি বলেন, সাক্ষীদের বক্তব্যে সব আসামি দোষী প্রমাণিত হয়েছে। ন্যায়বিচার হলে সকল আসামি সর্বোচ্চ শাস্তি পাবেন। 

উল্লেখ্য যে, ২০০২ সালের ৩০ আগস্ট সাতক্ষীরায় ধর্ষণের একজন বীর মুক্তিযোদ্ধার স্ত্রীকে দেখে মাগুরায় ফিরে যাচ্ছিলেন তৎকালিন বিরোধীদলীয় নেতা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কলারোয়ায় পৌঁছালে তৎকালিন জেলা বিএনপির সভাপতি সাতক্ষীরা-১ আসনের এমপি বিএনপির কেন্দ্রীয় নেতা হাবিবুল ইসলাম হাবিবের নেতৃত্বে একটি বাস রাস্তার মাঝখানে আড় করে ব্যারিকেট দিয়ে শেখ হাসিনার গাড়িবহরে  বিএনপি-জামায়াতের সন্ত্রাসীরা সশস্ত্র হামলা চালায়। গাড়ি বহর লক্ষ করে ককটেল, গুলি ও বোমা নিক্ষেপ করে ত্রাস সৃষ্টি করে। এতে তিনি প্রাণে রক্ষা পেলেও তার সফরসঙ্গী জেলা আওয়ামী লীগের আহ্বায়ক ইঞ্জিনিয়ার শেখ মুজিবুর রহমান, কেন্দ্রীয় যুব মহিলা লীগের নেত্রী আওয়ামী লীগ নেতা ফাতেমা জামান সাথী, আব্দুল মতিন, জোবায়দুল হক রাসেল এবং শহীদুল হক জীবনসহ অনেকেই আহত হন। একইসময় সাতক্ষীরার বেশ কয়েকজন সাংবাদিকও হামলার শিকার হন। এ ঘটনায় কলারোয়া মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ মোসলেমউদ্দিন ২৭ জনকে আসামি করে একটি মামলা করেন। এ মামলা থানায় রেকর্ড না হওয়ায় তিনি নালিশী আদালত সাতক্ষীরায় মামলাটি করেন। পরবর্তীতে এ মামলা খারিজ হয়ে গেলে ২০১৪ সালের ১৫ অক্টোবর ফের মামলাটি পুনরুজ্জীবিত হয়। এসময় তদন্তকারী কর্মকর্তা সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবসহ ৫০ জনের বিরুদ্ধে চার্জশিট দেন। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৭ জানুয়ারি, ২০২১ ২০:১৭
প্রিন্ট করুন printer

বরিশাল জেলা আইনজীবী সমিতি নির্বাচনে ২৪ জনের মনোনয়নপত্র জমা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

বরিশাল জেলা আইনজীবী সমিতি নির্বাচনে ২৪ জনের মনোনয়নপত্র জমা

বরিশাল জেলা আইনজীবী সমিতির নির্বাচনে ২৪ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। বুধবার মনোনয়নপত্র জমা দেন তারা। 

নির্বাচন উপ-পরিষদের সদস্য সচিব ফিরোজ মাহমুদ খান জানান, আগামী ১১ ফেব্রুয়ারী জেলা আইনজীবী সমিতির নির্বাচন। গত ১১ জানুয়ারি ঘোষিত তফসিল অনুযায়ী ১১ টি পদের বিপরীতে আওয়ামী লীগ ও বিএনপি সমর্থিত ২৪ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দেন। এবার সভাপতি পদে আওয়ামী লীগ সমর্থিত সৈয়দ গোলাম মাসউদ বাবলু এবং বিএনপি সমর্থিত নাজিম উদ্দিন আহমেদ পান্না মনোনয়নপত্র জমা দিয়েছেন। সহ-সভাপতির ২টি পদে বিএনপি’র অসীম কুমার বাড়ৈ, মেহেদী হাসান শাহীন ও তারিকুল ইসলাম এবং আওয়ামী লীগের লীলা রানী চক্রবর্তী ও সালাহ উদ্দিন সিপু মনোনয়নপত্র জমা দিয়েছেন। 

সম্পাদক পদে আওয়ামী লীগের রফিকুল ইসলাম খোকন এবং বিএনপি’র মির্জা রিয়াজ হোসেন ও শেখ হুমায়ুন কবির মাসউদ মনোনয়নপত্র জমা দিয়েছেন। 

যুগ্ম সম্পাদক বিএনপি’র শাহ আলম ও নিজাম উদ্দিন এবং আওয়ামী লীগের এসএম আতিকুল ইসলাম ও সুমন চন্দ্র হালদার, অর্থ সম্পাদক পদে বিএনপি’র আব্দুল মালেক মিয়া ও আওয়ামী লীগের মিজানুর রহমান মিন্টু, নির্বাহী সদস্যের ৪টি পদে বিএনপি’র কাজী মাহমুদা, শাহিন উদ্দিন, হারুন অর রশিদ ও আ. রহমান চোকদার এবং আওয়ামী লীগের শহিদুল ইসলাম খলিফা, নুরে হাসান, ফিরোজ আলম সিকদার ও এসএম তৌহিদুর রহমান সোহেল মনোনয়নপত্র জমা দিয়েছেন।

বিডি প্রতিদিন/ মজুমদার 


আপনার মন্তব্য

পরবর্তী খবর