শিরোনাম
প্রকাশ : ১৩ জানুয়ারি, ২০২১ ১৫:২৯
প্রিন্ট করুন printer

রংপুরে ৫ শতাধিক মানুষ পেল সেনাবাহিনীর ফ্রি চিকিৎসা সেবা

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরে ৫ শতাধিক মানুষ পেল 
সেনাবাহিনীর ফ্রি চিকিৎসা সেবা

রংপুরে সেনাবাহিনীর চার সদস্যের একটি মেডিকেল টিম প্রায় পাঁচ শতাধিক নারী-পুরুষ ও শিশুদের উন্নত স্বাস্থ্যসেবা প্রদান করেছেন। এসময় আগত রোগীদের বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষাসহ বিনামূল্যে ওষুধ দেয়া হয়। 

জাতির জনক বঙ্গবন্ধু মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও শীতকালীন প্রশিক্ষণ উপলক্ষে এই কর্মসূচি পালন করা হয়। স্বাস্থ্য সেবার পাশপাশি অসহায় শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করে সেনাবাহিনী।

বুধবার দুপুরে রংপুর নগরীর কালেক্টরেট স্কুল এন্ড কলেজে প্রাঙ্গণে সেবামূলক এই কার্যক্রম সেনাবাহিনীর ৬৬ পদাতিক ডিভিশন রংপুর সেনানিবাসের ৭২ পদাতিক ব্রিগেড ৩০ বীর এই কর্মসূচির আয়োজন করে। দিনব্যাপী এই স্বাস্থ্যসেবা ও ওষুধ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন সেনাবাহিনীর ৭২ পদাতিক ব্রিগেড (৩০ বীর) এর কমান্ডিং অফিসার লেফটেন্যান্ট কর্নেল মো. হেদায়েতুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন সেনাবাহিনীর ৭২ পদাতিক ব্রিগেড (৩০ বীর) এর লেফটেন্যান্ট কর্নেল এবিএম বেলায়েত হোসেন, ক্যাপ্টেন মীর আলী একরাম, লেফটেন্যান্ট তানজিম ফাহিম হিমেল, সিনিয়র ওয়ারেন্ট অফিসার শেখ হাবিবুর রহমান হাবিব, সিনিয়র ওয়ারেন্ট অফিসার মোহাম্মদ মোর্শেদুল ইসলাম। পরে নগরীর বিভিন্ন এলাকা থেকে আসা অসহায় দুস্থ শীতার্তদের মধ্যে কম্বল বিতরণ করা হয়।

চিকিৎসা সেবা কার্যক্রম সম্পর্কে লে. কর্নেল হেদায়েতুল ইসলাম বলেন, বাংলাদেশ সেনাবাহিনী সারাদেশে করোনা পরিস্থিতি শুরুর পরপরই সকল শ্রেণি পেশার মানুষকে করোনা সচেতন করতে সামাজিক দূরত্ব মানার পাশাপাশি, হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণসহ দরিদ্র দুস্থদের মাঝে খাদ্য সহায়তা ও স্বাস্থ্যসেবা প্রদান করে আসছে। এরই ধারাবাহিকতায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও শীতকালীন প্রশিক্ষণ উপলক্ষে প্রান্তিক জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে বিশেষজ্ঞ চিকিৎসকরা  বিনামূল্যে চিকিৎসা এবং ওষুধ প্রদান করে। এই ধারাবাহিকতা জেলার সকল উপজেলা পর্যায়ে পর্যায়ক্রমে অব্যাহত রাখা হবে বলে তিনি জানান। 

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর