শিরোনাম
প্রকাশ : ২৩ জানুয়ারি, ২০২১ ১৪:১০
প্রিন্ট করুন printer

ভটভটির চাকায় চাদর পেঁচিয়ে প্রাণ গেল চালকের

অনলাইন ডেস্ক

ভটভটির চাকায় চাদর পেঁচিয়ে প্রাণ গেল চালকের

জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার শিবপুর ধানশুন্দা নামক স্থানে শ্যালো মেশিন চালিত ভটভটির (নসিমন) চাকায় নিজের শরীরের চাদর পেঁচিয়ে গলায় ফাঁস লেগে নাঈমুল ইসলাম (১৮) নামে চালকের মৃত্যু হয়েছে। 

ক্ষেতলাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিরেন্দ্রনাথ মন্ডল   বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহত নাঈমুল জেলার কালাই উপজেলার কাদিরপুর গ্রামের মইফুল ইসলামের ছেলে।

শনিবার সকাল ৯টার দিকে জেলার মোলামগাড়িহাট-দুপচাঁচিয়া সড়কের শিবপুর ধানশুন্দা এলকায় ভটভটি চালু করার সময় এই দুর্ঘটনা ঘটে।

ওসি নিরেন্দ্রনাথ মন্ডল জানান, নাঈমুল মাছ নেওয়ার জন্য ভটভটি চালিয়ে শিবপুর ধানশুন্দায় যান। সেখানে যাত্রা বিরতির পর পুনরায় ভটভটিতে চালু করার সময় অসাবধানতাবশত তার শরীরের চাদর ভটভটির চাকায় পেঁচিয়ে যায়। এতে গলায় ফাঁস লেগে ঘটনাস্থলেই তিনি মারা যান।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ২১:২৭
প্রিন্ট করুন printer

মুরাদনগরে মুক্তিযোদ্ধার তালিকা থেকে বাদ আওয়ামী লীগ সভাপতি

কুমিল্লা প্রতিনিধি:

মুরাদনগরে মুক্তিযোদ্ধার তালিকা থেকে বাদ আওয়ামী লীগ সভাপতি

কুমিল্লার মুরাদনগরে মুক্তিযোদ্ধাদের যাচাই-বাছাইয়ে বাদ পড়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতিসহ পাঁচজন। তালিকা থেকে বাদ পড়েছেন, উপজেলার নবীপুর পশ্চিম ইউনিয়নের রহিমপুর গ্রামের সুলতান আহম্মদের ছেলে ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি সৈয়দ আহাম্মদ হোসেন আউয়াল, ঘোড়াশাল গ্রামের আছমত আলী সরকারের ছেলে মজিবুর রহমান, সাহেবনগর গ্রামের করম আলীর ছেলে খলিলুর রহমান, নহল গ্রামের মুন্সি আজগর আলীর ছেলে আবদুল মতিন ও বাংগরা গ্রামের মৃত সৈয়দ আলীর ছেলে নজরুল ইসলাম। 

গত ১৮ জানুয়ারি উপজেলা পরিষদের কবি নজরুল মিলনায়তনে ওই ২২৩ জন গেজেটভুক্ত মুক্তিযোদ্ধার বিষয়ে আনুষ্ঠানিক ভাবে যাচাই-বাছাই শুরু হয়। যাচাই-বাছাই শেষে বাছাই কমিটির সকল সদস্যের স্বাক্ষর সম্বলিত যাচাই-বাছাইয়ের প্রতিবেদন গত বৃহস্পতিবার মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ে প্রেরণ করা হয়। তবে সকল ব্যাপারে মুক্তিযোদ্ধা মন্ত্রণালয় ও জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল চূড়ান্ত ব্যবস্থা নেবে বলে জানিয়েছেন বাছাই কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা হানিফ সরকার।

মুক্তিযোদ্ধার তালিকা থেকে বাদ পড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি সৈয়দ আহাম্মদ হোসেন আউয়ালের কাছে এবিষয়ে জানতে চাইলে তিনি কোন প্রকার বক্তব্য দিতে রাজি হননি।

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ২০:৪৬
প্রিন্ট করুন printer

সূর্যমুখীর সাথে শত্রুতা!

কুমিল্লা প্রতিনিধি:

সূর্যমুখীর সাথে শত্রুতা!

কুমিল্লার তিতাস উপজেলার মাছিমপুর গ্রামের ওয়ালিদ মিয়ার সূর্যমুখী ফসলের পাঁচ শতক জমি নষ্ট করেছে একদল দুর্বৃত্ত। জমিটি কলাকান্দি ইউনিয়নের মাছিমপুর কলাকান্দি সড়কের উত্তর পাশে অবস্থিত।

বৃহস্পতিবার রাতের কোন এক সময় কে বা কারা সূর্যমুখী গাছ কেটে ফেলে। পাঁচ শতক জমির ফসল বিনষ্ট করার বিষয়টি নিশ্চিত করেছেন জমির মালিকের ছেলে টুটুল। 

টুটুল বলেন, প্রায় ১৮০ শতক জমিতে এই ফুলের চাষ করেছি। অনেক শখ করে সূর্যমূখীর চাষ করেছিলাম। রাস্তার পাশে হওয়ায় প্রতিদিন অসংখ্য দর্শনার্থী ভিড় করে। তারা ছবি ও সেলফি তোলে। ফসলের সাথে শত্রুতা করে কি লাভ? 


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ২০:৪৪
আপডেট : ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ২০:৫৭
প্রিন্ট করুন printer

নাটোরে করোনা টিকা রেজিস্ট্রেশন ক্যাম্পের উদ্বোধন

নাটোর প্রতিনিধি

নাটোরে করোনা টিকা রেজিস্ট্রেশন ক্যাম্পের উদ্বোধন

কেন্দ্রীয় কর্মসূচির হিসেবে নাটোরে স্বেচ্ছাসেবক লীগ পৌর শাখার উদ্যোগে  নিম্নবিত্ত ও মধ্যবিত্ত পরিবারের সদস্যদের কোভিড ১৯ ভ্যাকসিনের ফ্রি রেজিস্ট্রেশন ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেলে শহরের ভবানীগন্জ মোড়ে পৌর স্বেচ্ছাসেবক লীগের অস্থায়ী কার্যালয়ে শহর স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মেহেদি হাসান শুভর ব্যক্তিগত উদ্যোগে করোনা ভ্যাকসিনের ফ্রি রেজিষ্ট্রেশন ক্যাম্প অনুষ্ঠিত হয়।  ক্যাম্পে শতাধিক মানুষের অনলাইন রেজিস্ট্রেশন সম্পন্ন হয়। 

এ সময় উপস্থিত ছিলেন জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আহম্মেদ সেলিম, সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম সুক্কু, পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মলয় রায়। 

বিডি প্রতিদিন/আল আমীন


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ২০:৪০
প্রিন্ট করুন printer

রায়পুরে অস্ত্রসহ সাত নৌ-ডাকাত আটক

রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি

রায়পুরে অস্ত্রসহ সাত নৌ-ডাকাত আটক
আটক সাতজন

লক্ষ্মীপুরের রায়পুরে মেঘনা নদীতে অভিযান চালিয়ে অস্ত্রসহ সাত নৌ-ডাকাতকে আটক করেছে কোস্টগার্ড। আজ শুক্রবার ভোরে কোস্টগার্ড রায়পুর পূর্বজোনের সদস্যরা তাদের আটক করে। এসময় তাদের কাছ থেকে পাঁচটি রামদা, একটি চোখা রাকসা, একটি চাইনিজ কুড়াল, একটি লোহার পাইপ উদ্ধার করা হয়। নৌ-ডাকাতদের নৌকা তল্লাশি করে, এসব ধারালো অস্ত্র ও একটি ইঞ্জিনচালিত কাঠের নৌকা জব্দ করা হয়। 

আটকরা হলেন মো. আক্তার মোল্লা (২৮), মো. দিন ইসলাম হাওলাদার (২৫), বাকের সিকদার (২৬), মুক্তার মোল্লা (২০), ইসমাইল মোল্লা (২২), আক্তার রাড়ি (২৩) ও সফিক হাওলাদার (২০)। 

কোস্টগার্ড সূত্রে জানা যায়, জব্দ করা অস্ত্র ও অন্যান্য মালামালসহ রায়পুর থানায় হস্তান্তর করা হয়েছে। আটকরা সবাই বরিশাল জেলার হিজলা থানার খুশিরা গ্রামের বাসিন্দা।

রায়পুর পূর্বজোনের কোস্টগার্ডের কন্টিনজেন্ট কমান্ডেন্ট অফিসার মো. নজরুল ইসলাম জানান, বাংলাদেশ কোস্টগার্ড তাদের আওতাভুক্ত এলাকাগুলোতে আইনশৃঙ্খলা, জননিরাপত্তার পাশাপাশি জলদস্যুতা, বন-দস্যুতা,ডাকাতি দমন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণে ও জাটকা নিধন রোধে জিরো টলারেন্সনীতি অবলম্বন করে। মেঘনা নদীতে নিয়মিত অভিযান অব্যাহত আছে। ভবিষ্যতে তা আরও জোরদার করা হবে। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ 

 
 


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ২০:৩৪
প্রিন্ট করুন printer

ছাত্রলীগ নেতাকে বেঁধে বিবস্ত্র করে পেটালেন ইউপি মেম্বার!

মোরেলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি

ছাত্রলীগ নেতাকে বেঁধে বিবস্ত্র করে পেটালেন ইউপি মেম্বার!
আশিক জোমাদ্দার ও মেম্বার সোহেল খান

বাগেরহাটের মোরেলগঞ্জে আশিক জোমাদ্দার (২৫) নামে এক সাবেক ছাত্রলীগ নেতাকে হাত-পা বেঁধে বিবস্ত্র করে পেটানোর অভিযোগ উঠেছে চিংড়াখালী ইউনিয়ন পরিষদের মেম্বার সোহেল খানের বিরুদ্ধে। 

বুধবার বিকেলের এ ঘটনায় বৃহস্পতিবার রাতে মোরেলগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় তাকে মোরেলগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

নির্যাতিত যুবক পার্শ্ববর্তী ইন্দুরকানি উপজেলার চরনী পর্ত্তাশী গ্রামের কবির জোমাদ্দারের ছেলে ও ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি। তিনি ১৭ নং পর্ত্তাশী বোর্ড সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরি। 

আশিককে মধ্যযুগীয় কায়দায় নির্যাতনের দৃশ্য এক নারী ভিডিও করে ছড়িয়ে দেন ফেসবুকে। ছবিগুলো দ্রুত ভাইরাল হলে নড়েচড়ে বসে পুলিশ। পুলিশের একটি টিম খলিল খানের ছেলে সোহেল খানকে আটকের জন্য অভিযান চালিয়ে ব্যর্থ হয়। পরে তার বাড়িতে তল্লাশি করে বেশ কিছু দেশীয় অস্ত্র উদ্ধার করে। 

থানা সূত্রে জানা গেছে, চিংড়াখালী ইউনিয়ন যুবলীগের বহিষ্কৃত যুবলীগ নেতা ইউপি সদস্য সোহেল খানের বিরুদ্ধে কক্সবাজারের উখিয়া থানায় একটি মাদক মামলা ও মোরেলগঞ্জ থানায় হত্যা এবং মাদকসহ বিভিন্ন অভিযোগে ৭টি মামলা রয়েছে। তিনি বহু বার জেলহাজত খেটেছেন বলে জানা যায়।

এ বিষয়ে থানার ওসি মো. মনিরুল ইসলাম বলেন, সোহেল খানকে আটকের জন্য পুলিশের অভিযান অব্যাহত আছে।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য

পরবর্তী খবর