২৭ জানুয়ারি, ২০২১ ১৭:২৮

শিক্ষার্থীদের বিক্ষোভ, মানববন্ধন ও সড়ক অবরোধ

দিনাজপুর প্রতিনিধি

শিক্ষার্থীদের বিক্ষোভ, মানববন্ধন ও সড়ক অবরোধ

এসএসসি পরীক্ষার সিলেবাস আরও কমানো অথবা পরীক্ষা না নিয়ে বিকল্প পদ্ধতিতে মূল্যায়নের দাবিসহ ৪ দফা দাবিতে দিনাজপুরের ফুলবাড়ীতে মানববন্ধন, বিক্ষোভ ও সড়ক অবরোধ করে এসএসসির শিক্ষার্থীরা। 

বুধবার সকাল ১১টায় দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এক বিক্ষোভ মিছিল বের করে।
 
মিছিল শেষে স্থানীয় নিমতলা মোড়ে দিনাজপুর-ঢাকা মহাসড়কের পাশে ফেস্টুন ব্যানার নিয়ে দাঁড়িয়ে কালো কাপড় চোখে বেঁধে ঘণ্টাব্যাপী মানববন্ধন করে। পরে সড়কে বসে অবরোধ করে শিক্ষার্থীরা। 
 
পরে সেখানে ফুলবাড়ী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সমশের আলী মন্ডল ও ফুলবাড়ী থানার অফিসার্স ইনচার্জ ফখরুল ইসলাম এসে শিক্ষার্থীদের শান্ত করেন। 

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সমশের আলী মন্ডল তাদেরকে তাদের দাবির বিষয়ে লিখিত আকারে পেশ করার কথা বলেন এবং বিষয়টি উপর মহলে জানানো হবে বলে আশ্বস্ত করেন। 

এরপর শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল নিয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ রিয়াজউদ্দিন এর নিকট দাবি সম্মলীত একটি লিখিত স্বারক লিপি পেশ করেন। 

ফুলবাড়ী উপজেলার সুজাপুর মডেল সরকারি উচ্চ বিদ্যালয়, ফুলবাড়ী জিএম পাইলট উচ্চ বিদ্যালয়, কলেজিয়েট উচ্চ বিদ্যালয়, অম্রবাড়ী উচ্চ বিদ্যালয় এবং বীর মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান ইনস্টিটিউটের এসএসসি পরীক্ষার্থীরা এই কর্মসূচি পালন করে। 

পরীক্ষার্থীদের মধ্যে বক্তব্য দেন, সোহানুর রহমান সোহান, সামিউল ইসলাম, ফুয়াদ বিন আজিজ, মাসুদ রানা, লিখন, মাছুম হোসেন, রহিম, ছাদিক, শাওন, শিফাত প্রমুখ। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর