শিরোনাম
প্রকাশ : ৯ ফেব্রুয়ারি, ২০২১ ১২:৪৫
প্রিন্ট করুন printer

শাহপরীরদ্বীপ সীমান্তে গোলাগুলিতে নিহত ১, ইয়াবা ও অস্ত্র উদ্ধার

আব্দুস সালাম, টেকনাফ

শাহপরীরদ্বীপ সীমান্তে গোলাগুলিতে নিহত ১, ইয়াবা ও অস্ত্র উদ্ধার

কক্সবাজারের টেকনাফ শাহপরীরদ্বীপ সীমান্তে মাদক কারবারী ও বিজিবির মধ্যে গোলাগুলির ঘটনায় অজ্ঞাত এক ব্যক্তি নিহত ও এক বিজিবি সদস্য আহত হয়েছে। এসময় কাঠের নৌকাসহ ইয়াবা ও অস্ত্র উদ্ধার করা হয়েছে।

টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান (পিএসসি) এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, মঙ্গলবার ভোরে শাহপরীরদ্বীপ বিওপির দক্ষিণে গোলারচর পয়েন্ট দিয়ে ২জন লোক হস্তচালিত নৌকা নিয়ে অনুপ্রবেশ করতে দেখে বিজিবি টহলদলের সদস্যরা কৌশলী অবস্থান নিয়ে তাদের চ্যালেঞ্জ করে। তারা বিজিবির উপস্থিতি লক্ষ্য করামাত্র অতর্কিতভাবে গুলিবর্ষণ করে। এতে বিজিবির এক সদস্য আহত হয়। এমতাবস্থায় সরকারি সম্পদ এবং নিজেদের জান মাল রক্ষার্থে প্রায় ৫-১০মিনিট গুলিবর্ষণ করে। এ সময় নৌকায় থাকায় একজন লোক গুলিবিদ্ধ হয়ে নদীতে পড়ে যায় এবং অপরজন প্রাণ রক্ষার্থে নদীতে লাফ দিয়ে সাতাঁর কেটে মিয়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়। পরে নৌকাটি আয়ত্বে নিয়ে তল্লাশি করে ৫২ হাজার পিস ইয়াবা ও ১টি লম্বা বন্দুক পাওয়া যায়। 

তিনি আরো জানান, আহত বিজিবি সদস্যকে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসা দেওয়া হয়। সরকারি কাজে বাধা প্রদান এবং অবৈধ মাদক পাচারের দায়ে দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনী কার্যক্রম চলমান রয়েছে।

এদিকে টেকনাফ মডেল থানার পরিদর্শক (তদন্ত) বলেন, সকালে স্থানীয়রা শাহপরীরদ্বীপ জালিয়া পাড়া বিওপি সংলগ্ন নাফনদীর তীরবর্তী এলাকায় একটি গুলিবিদ্ধ ভাসমান লাশ দেখতে পেয়ে বিজিবিকে অবহিত করে। বিজিবি থানা পুলিশকে অবহিত করলে পুলিশের উপ-পরিদর্শক তোফাইল সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে গিয়ে মৃতদেহটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করেছে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর