২৫ ফেব্রুয়ারি, ২০২১ ১২:২৬

ফেনীর সেই ফুড প্রোডাক্ট কারখানার আগুন নিয়ন্ত্রণে

অনলাইন ডেস্ক

ফেনীর সেই ফুড প্রোডাক্ট কারখানার আগুন নিয়ন্ত্রণে

প্রতীকী ছবি

ফেনীর কাশেমপুরে একটি ফুড প্রোডাক্টের কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুন নিয়ন্ত্রনে কাজ করে ফায়ার সার্ভিসের ৯টি ইউনিট। গতকাল বুধবার (২৪ ফেব্রুয়ারি) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে। আজ বৃহস্পতিবার সকাল ৬টায় আগুন পুরোপুরি নিয়ন্ত্রনে আনা সম্ভব হয়। আগুনে নুডুলস, সেমাই ও বিস্কুট ফ্যাক্টরী পুরোপুরি পুড়ে গেছে। পরবর্তিতে গোডাউনেও আগুন লেগে যায়। এই কারখানায় পড়ায় ১৫০০ শ্রমিক কর্মরত আছেন।

ফেনীর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী উপ-পরিচালক পূর্ণচন্দ্র মৎসুদ্দী জানান, আগুন দ্রুত ছড়িয়ে পড়ায় এর ভয়াবহতা দেখে আশপাশের জেলার ষ্টেশন থেকে আরও ৫টি ইউনিটসহ মোট ৯টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনার কাজ শুরু করে। ফেনীর ৫ উপজেলার ফায়ার সার্ভিস ও নোয়াখালীর কোম্পানিগঞ্জ, চৌমুহনী, কুমিল্লার চৌদ্দগ্রাম ষ্টেশনসহ মোট ৯টি ইউনিট ৬ ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। 

তিনি আরও জানান, আগুনের সূত্রপাত এখনো জানা যায়নি। তবে প্রাথমিক ধারণা হচ্ছে কারখানার অভ্যন্তরের কার্টুন সেড থেকে আগুনের সূত্রপাত হয়েছে। এ ঘটনায় কোন প্রাণহানির খবর পাওয়া যায়নি। তবে এতে ৩০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি মালিক পক্ষের। 

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর