শিরোনাম
প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি, ২০২১ ১৩:০১
প্রিন্ট করুন printer

সাংবাদিক হত্যা ও নির্যাতনের প্রতিবাদে দেশব্যাপী ২ মার্চ কলমবিরতি ঘোষণা

নোয়াখালী প্রতিনিধি

সাংবাদিক হত্যা ও নির্যাতনের প্রতিবাদে দেশব্যাপী ২ মার্চ কলমবিরতি ঘোষণা

নোয়াখালীতে সাংবাদিক বোরহান উদ্দিন মুজাক্বির হত্যাসহ সারাদেশে সাংবাদিক হত্যা ও নির্যাতনের প্রতিবাদে দেশব্যাপী ২ মার্চ কলমবিরতি ঘোষণা করেছে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ)।

নোয়াখালীতে সাংবাদিক বোরহানের কবর জিয়ারত ও শোকাহত পরিবারকে সান্ত্বনা শেষে শনিবার রাতে নোয়াখালী প্রেস ক্লাবে এসে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক আহাম্মেদ আবু জাফরসহ সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় নেতারা এই ঘোষণা দেন।

বিএমএসএফের সাধারণ সম্পাদক আবু জাফর জানান, আগামী ২ মার্চ সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত কলমবিরতি থাকবে। তিনি বলেন, দেশব্যাপী সকল জেলা-উপজেলায় এই কলমবিরতি পালনের জন্য বিএমএসএফের কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে সকল সংগঠনসমূহকে আহ্বান জানান।

তিনি অভিযোগ করে বলেন, দেশে সাংবাদিক নির্যাতন ও হত্যার ঘটনায় দৃষ্টান্তমূলক বিচার হচ্ছে না। তাই সাংবাদিক সুরক্ষা আইন প্রণয়ন জরুরি হয়ে পড়েছে।

প্রেস ক্লাবের সাবেক সভাপতি বখতিয়ার সিকদারের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন বিএমএসএফের কেন্দ্রীয় সহ-সভাপতি মাহবুুবুল আম্বিয়া, জার্নালিস্ট সেল্টার হোমের আহবায়ক মিজানুর রহমান, নোয়াখালী প্রেস ক্লাবের সাবেক ভারপ্রাপ্ত সম্পাদক জামাল হোসেন বিষাদ, যুগ্ম সম্পাদক আকবর হোসেন সোহাগ, আবু নাছের মঞ্জু, সাইফুল্লাহ কামরুল, লিয়াকত আলী, অহিদ উদ্দিন মুকুল, মীর মোশারফ হোসেন মিরন, আসাদুজ্জামান কাজল ও আকাশ মো. জসিম প্রমুখ।

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর