শিরোনাম
প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি, ২০২১ ১৬:১৫
প্রিন্ট করুন printer

রংপুরে পেট জোড়া লাগানো জমজ কন্যাশিশুর জন্ম

নজরুল মৃধা, রংপুর

রংপুরে পেট জোড়া লাগানো জমজ কন্যাশিশুর জন্ম

রংপুরের পীরগঞ্জ পৌরসভার ৩ নং ওয়ার্ড গাড়াবেড় গ্রামের কৃষক রানু মিয়ার স্ত্রী রিতু বেগম গত ২৪ ফেব্রুয়ারি পেটজোড়া লাগানো জমজ কন্যা শিশুর জন্ম দেন। রংপুরের একটি বেসরকারি ক্লিনিকে শিশুদুটির জন্ম হওযার পরপরই তাদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। রমেক হাসপাতালের চিকিৎসকরা শিশুদুটির বিষয়ে কোন সিদ্ধান্ত নিতে পারেননি। রবিবার তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়। ওই দিন বিকেল ৩ টায় তারা এ্যাম্বুলেন্স যোগে ঢাকার উদ্দেশ্যে রওনা দেন। 

এদিকে হাসপাতালের সহকারি পরিচালক বলেছেন, জোড়া লাগানো শিশু দুটির বিষয় পীরগঞ্জ আসনের এমপি জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর নজরে এসেছে। 

বিষয়টি নিয়ে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি বাংলাদেশ প্রতিদিনকে বলেন, শোনার পর শিশু দুটির বিষয়ে আমি হাসপাতাল কর্তৃপক্ষকে নির্দেশনা দিয়েছিলাম। হাসপাতাল থেকে আমাকে বলা হয়েছিল শিশু দুটিকে দুই থেকে ৩ মাস পর্যবেক্ষন করতে হবে। তার পরে অপারেশন করাতে হবে। তিনি বলেন, শিশু দুটিকে বাঁচাতে আমি যথাযথ সাহায্য করবো। এ বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথেও কথা বলবো। জোড়া লাগানো শিশুকে অপারেশনের মাধ্যমে আলাদা করা খুব জটিল প্রক্রিয়া। অপারেশনের মাধ্যমে শিশু দুটিকে আলাদা করতে যা যা করণীয় তাই করা হবে। শিশু দুটিকে ঢাকায় নিয়ে এলে আমি আমার লোক পাঠিয়ে সার্বিক সহয়োগিতা করবো। তিনি বলেন, সব কিছু আল্লাহর হাতে। আল্লাহ যেন শিশু দুটিকে সুস্থ ও স্বাভাবিক করে দেয় এর জন্য দোয়া করছি।  

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের সহকারি পরিচালক ডা. মোস্তফা জামান চৌধুরী জানান, জোড়া লাগানো শিশুদুটি হাসপাতালের সার্জারি ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন। তাদেরকে ঢাকা রেফার্ড করা হয়েছে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর