২৮ ফেব্রুয়ারি, ২০২১ ১৮:০০

কুড়িগ্রামে প্রতারণা মামলায় ৩ জন কারাগারে

কুড়িগ্রাম প্রতিনিধি

কুড়িগ্রামে প্রতারণা মামলায় ৩ জন কারাগারে

কুড়িগ্রামে অর্থ আত্মসাতের মামলায় একটি কোম্পানির সাবেক ৩ জেলা কর্মকর্তাকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দিয়েছে আদালত। রবিবার সকালে তারা আদালতে জামিন নিতে গেলে জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করার নির্দেশ দেওয়া হয়।

গ্রেফতার ব্যক্তিরা হলেন-মাওলানা আনিছুর রহমান, মাওলানা রেজাউল করিম ও মাওলানা আছয়াদুর রহমান আপেল।

আদালত সূত্রে জানা যায়, গত ২৮ জানুয়ারি কোম্পানির কর্মী ওমর ফারুক এই ৩ কর্মকর্তার বিরুদ্ধে উলিপুর থানায় একটি মামলা দায়ের করেন। আকর্ষণীয় মুনাফা দেওয়ার কথা বলে কোম্পানির নামে গ্রাহকের কাছ থেকে ৮০ লাখ টাকা আদায় করেন তারা। পরে মেয়াদ শেষে সদস্যদের বিভিন্ন স্কীমের জমাকৃত টাকার লভ্যাংশ না দিয়ে কোম্পানির কর্মকর্তারা প্রতারণামূলকভাবে তা আত্মসাৎ করে।

গত ৭ ফেব্রুয়ারি এই মামলায় আদালত থেকে অস্থায়ী জামিন নেন ওই ৩ সাবেক কর্মকর্তা। রবিবার আসামিরা আদালতে উপস্থিত হয়ে জামিনের আবেদন করলে আদালত জামিন নামঞ্জুর করে তাদের জেলহাজতে প্রেরণ করেন।

প্রসঙ্গত, কুড়িগ্রাম ও লালমনিরহাট জেলায় ৩ হাজার গ্রাহকের ৮ কোটি ৮২ লাখ টাকা নিয়ে উধাও হয়ে যায় ওই কোম্পানির এমডি এনামুল কবীর কোহিনুর ও তার সহযোগীরা। এই কোম্পানি কুড়িগ্রাম ও লালমনিরহাট জেলায় চারটি ক্যাটাগরিতে সদস্য সংগ্রহ করে। কাগজপত্রে ইসলামি শরীয়াহ মোতাবেক ব্যবসা পরিচালনার কথা বলা হলেও দ্বিগুণ লাভের কথা বলে প্রলুব্ধ করে প্রতারণা করে নিরীহ সাধারণ মানুষকে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর